বাংলাদেশ ব্যাংক উচ্চবিদ্যালয় নেবে সহকারী শিক্ষক

প্রতীকী ছবি: প্রথম আলো

বাংলাদেশ ব্যাংক কর্তৃক পরিচালিত বাংলাদেশ ব্যাংক উচ্চবিদ্যালয়, মতিঝিল জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ শিক্ষাপ্রতিষ্ঠানে পাঁচ বিষয়ে সহকারী শিক্ষকসহ ছয়জনকে নিয়োগ দেওয়া হবে।

  • ১. পদের নাম: সহকারী শিক্ষক
    পদসংখ্যা ও বিষয়: জীববিজ্ঞান, আইসিটি, কৃষিশিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা এবং শারীরিক শিক্ষা (পুরুষ) বিষয়ে একজন করে শিক্ষক নেওয়া হবে।
    যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে চার বছরের স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে এবং বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সনদ থাকতে হবে।
    বয়স: অনূর্ধ্ব ৩৫ বছর
    বেতন স্কেল: বিএড থাকলে ১০ম গ্রেড/ বিএড থাকলে না থাকলে ১১তম গ্রেড।

  • ২. পদের নাম: নৈশপ্রহরী
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস
    বেতন স্কেল: ২০তম গ্রেড।

যেভাবে আবেদন
প্রার্থীকে ‘সভাপতি, ম্যানেজিং কমিটি, বাংলাদেশ ব্যাংক উচ্চবিদ্যালয়’ বরাবর মুঠোফোন নম্বরসহ জীবনবৃত্তান্ত, তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার সব সনদপত্র, ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপোরেশন কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদপত্র ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত অনুলিপিসহ নিজ হাতে লিখিত আবেদনপত্র পাঠাতে হবে। খামের ওপর অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে।

আবেদন ফি
আবেদনপত্রের সঙ্গে ‘সভাপতি, ম্যানেজিং কমিটি, বাংলাদেশ ব্যাংক উচ্চবিদ্যালয়’ মতিঝিল, ঢাকা-১০০০ বরাবর সহকারী শিক্ষক পদের জন্য ৬০০ টাকা এবং নৈশপ্রহরী পদের জন্য ২০০ টাকা মূল্যমানের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট করে রসিদ সংযুক্ত করতে হবে।

আবেদনের শেষ সময়: ১০ আগস্ট, ২০২৩।