স্বাস্থ্য অধিদপ্তর
স্বাস্থ্য অধিদপ্তর

স্বাস্থ্যের এডহক ও এনক্যাডারদের পদায়ন বাতিল

বিভিন্ন সময়ে এডহক, এনক্যাডার, নন–ক্যাডার ও প্রকল্পে নিয়োগ পাওয়া চিকিৎসা কর্মকর্তাদের পদায়ন আদেশ বাতিল করেছে স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল রোববার (১১ আগস্ট) অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ডেপুটি সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সিনিয়র সায়েন্টিফিক কর্মকর্তা, জুনিয়র লেকচারার, আবাসিক সার্জন, আবাসিক মেডিকেল অফিসার, আবাসিক চিকিৎসক, সিনিয়র স্টোর অফিসার, কিউরেটর, সিনিয়র ক্লিনিক্যাল প্যাথলজিস্ট, প্রিন্সিপাল মেডিকেল ফিজিওথেরাপিস্ট, সিনিয়র লেকচারার ফিজিওথেরাপি, সুপারিনটেনডেন্ট (৬ষ্ঠ গ্রেড) ও সহকারী পরিচালক (৬ষ্ঠ গ্রেড) তথ্য তথা স্বাস্থ্য বিভাগের সিনিয়র স্কেল ক্যাডার পদে ক্যাডার কর্মকর্তাদের বিধি মোতাবেক পদোন্নতির মাধ্যমে পদায়ন নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ওই পদগুলোতে ভারপ্রাপ্ত বা চলতি দায়িত্ব হিসেবে পদায়িত এডহক ও প্রকল্পভুক্ত (পরবর্তী সময়ে এনক্যাডারকৃত) এবং প্রকল্পভুক্ত চিকিৎসক কর্মকর্তাদের বদলি করে জেষ্ঠ্যতার ভিত্তিতে ৬ষ্ঠ গ্রেডে পদোন্নতিপ্রাপ্ত ক্যাডার কর্মকর্তা পদায়নের মাধ্যমে ওই পদগুলো পূরণ করা হবে।

এ অবস্থায় বিভিন্ন স্মারকে এডহক, এনক্যাডার, নন–ক্যাডার ও প্রকল্পে নিয়োগকৃত চিকিৎসক কর্মকর্তাদের ওপরে উল্লিখিত পদগুলোতে বিভিন্ন সময়ে জারি করা পদায়ন আদেশ বাতিল করে পরবর্তী পদায়নের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে ন্যস্ত করা হলো। এ আদেশ অনতিবিলম্বে কার্যকর হবে। এতে অধিদপ্তরের মহাপরিচালকের অনুমোদন রয়েছে।

এ আদেশ অনতিবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।