জনতা ব্যাংকের ৩৫১ পদের প্রিলি পরীক্ষার সিলেবাস ও সূচি প্রকাশ

ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের সদস্যভুক্ত জনতা ব্যাংক পিএলসির ২০২১ সালভিত্তিক দশম গ্রেডের ‘অফিসার (রুরাল ক্রেডিট)/আরসি)’–এর ৩৫১টি পদের প্রিলিমিনারি পরীক্ষার সিলেবাস, সূচি ও পরীক্ষাকেন্দ্রের তালিকা প্রকাশ করেছে। বাংলাদেশ ব্যাংকের চাকরি–সংক্রান্ত ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এসব প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জনতা ব্যাংক পিএলসির ২০২১ সালভিত্তিক দশম গ্রেডের ‘অফিসার (রুরাল ক্রেডিট)/আরসি)’ পদের জব আইডি–১০১৮২। এই পদে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে যোগ্য বিবেচিত ৮৪ হাজার ৬৯৪ জন প্রার্থীর এক ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা ২৮ জুন (শুক্রবার) অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০টি কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হবে।

প্রিলিমিনারি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে বাংলা ২৫, ইংরেজি ২৫, সাধারণ গণিত ও কোয়ানটেটিভ স্কিলস ২০, সাধারণ জ্ঞান ২০ এবং বেসিক কম্পিউটার নলেজে ১০ নম্বর বরাদ্দ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

সারিবদ্ধভাবে কেন্দ্রের অভ্যন্তরে প্রবেশ এবং চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা শুরুর পর কোনো পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। এ ক্ষেত্রে বিলম্বে উপস্থিতির কোনো অজুহাত গ্রহণযোগ্য হবে না।

প্রবেশপত্র (এক কপি) ছাড়া কোনো ধরনের কাগজ, বই, মানিব্যাগ, মুঠোফোন, ক্যালকুলেটর, ইলেকট্রনিক কার্ড (স্মার্ট কার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা অনুরূপ অন্য কোনো কার্ড), ডিজিটাল/স্মার্ট ওয়াচ বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা যাবে না। উল্লিখিত কোনো কিছু পরীক্ষা চলাকালে পাওয়া গেলে কিংবা অসদুপায় অবলম্বনের চেষ্টা করলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হবে। প্রবেশপত্রে কোনোরূপ খসড়া বা কোনো কিছু লেখা যাবে না।

পরীক্ষার সময় পরীক্ষার্থীদের উভয় কান দৃশ্যমান রাখতে হবে।

‘অফিসার (রুরাল ক্রেডিট)/আরসি)’ পদের প্রিলিমিনারি পরীক্ষার সিলেবাস, সূচি ও পরীক্ষাকেন্দ্রের তালিকা দেখতে এখানে ক্লিক করুন।