মডেল: রিয়াদ ও রূপা
মডেল: রিয়াদ ও রূপা

ইস্পাত ও প্রকৌশল করপোরেশনে চাকরি, পদ ৩৬

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের অধীন প্রতিষ্ঠান ন্যাশনাল টিউবস লিমিটেড, টঙ্গী, গাজীপুর জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে পাঁচ ক্যাটাগরির পদে ১০ থেকে ২০তম গ্রেডে ৩৬ জনকে স্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/অটোমোবাইল/ পাওয়ার)
    পদসংখ্যা:
    যোগ্যতা: ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/অটোমোবাইল/ পাওয়ারে পলিটেকনিক ডিপ্লোমাসহ তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ছয় মাস মেয়াদি কারিগরি বা ট্রেড কোর্স (মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল) বিষয়ে অভিজ্ঞতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়।
    বেতন স্কেল: ১৬,০০০–৩৮,৬৪০ টাকা (গ্রেড–১০)

  • ২. পদের নাম: জুনিয়র অফিসার/সমমান
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক অথবা স্নাতকোত্তর ডিগ্রিসহ চার বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়।
    বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

  • ৩. পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি পাসসহ প্রতি মিনিটে টাইপের গতি ইংরেজিতে ৪০ ও বাংলায় ৩০ শব্দ থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)

  • ৪. পদের নাম: অফিস সহায়ক ও বার্তাবাহক
    পদসংখ্যা:
    যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

  • ৫. পদের নাম: সাহায্যকারী
    পদসংখ্যা: ১৭
    যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। কমপক্ষে ছয় মাস মেয়াদি কারিগরি বা ট্রেড কোর্স (মেকানিক্যাল/ ইলেকট্রিক্যাল) অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।
    বেতন স্কেল: ৮,৩০০-১৯,১৪০ টাকা (মজুরি স্কেল)

বয়সসীমা

৩১ জুলাই ২০২৪ তারিখে প্রার্থীর বয়স ন্যূনতম ১৮ থেকে সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান/শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। এই প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে দৈনিকভিত্তিক কর্মরত প্রার্থীদের বয়সসীমা শিথিলযোগ্য।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইট বা ন্যাশনাল টিউবস লিমিটেডের ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা alljobs.query@teletalk.com.bd ঠিকানায় ই-মেইল যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। এ ক্ষেত্রে মেইল/মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৫০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৫৮ টাকাসহ মোট ৫৫৮ টাকা; ২ নম্বর পদের জন্য ৩০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৩৫ টাকাসহ মোট ৩৩৫ টাকা; ৩ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৪ ও ৫ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ২ জুলাই থেকে ৩১ জুলাই ২০২৪, বিকেল ৫টা পর্যন্ত।