৪১তম বিসিএসে নন-ক্যাডারে সহকারী রাজস্ব কর্মকর্তা হলেন ১৫৩ জন

৪১তম বিসিএস পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা ২০১০ অনুযায়ী বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সুপারিশের ভিত্তিতে ১৫৩ জন প্রার্থীকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের আওতাধীন জাতীয় রাজস্ব বোর্ডের ‘সহকারী রাজস্ব কর্মকর্তা’ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচিত প্রার্থীদের আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে যোগদান করতে হবে। নিয়োগের পর দুই বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে। শিক্ষানবিশকালে যদি তিনি চাকরিতে বহাল থাকার অনুপযোগী বলে বিবেচিত হন, তবে কোনো কারণ দর্শানো ছাড়াই এবং বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরামর্শ ছাড়াই চাকরি থেকে অপসারণ করা যাবে। নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেওয়া হবে এবং এ নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

নিয়োগের সময় একজন জামানতদারসহ ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে একটি বন্ড স্বাক্ষর করতে হবে। শিক্ষানবিশকালে অথবা শিক্ষানবিশকাল শেষ হওয়ার তিন বছরের মধ্যে যদি কেউ চাকরি থেকে ইস্তফা দেন, তবে প্রশিক্ষণকালের বেতন-ভাতা ও প্রশিক্ষণের জন্য ব্যয়িত সব অর্থ ফেরত দিতে হবে।

৪১তম বিসিএস পরীক্ষার ফলাফল ও নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা ২০১০–এর ভিত্তিতে প্রচলিত সরকারি বিধিবিধান অনুযায়ী জ্যেষ্ঠতা নির্ধারিত হবে। প্রার্থী যদি কোনো বিদেশি নাগরিককে বিয়ে করেন অথবা বিয়ে করার জন্য অঙ্গীকারবদ্ধ হয়ে থাকেন, তবে এ নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

চাকরিতে যোগদানকালে যোগদানপত্রের সঙ্গে ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে একটি অঙ্গীকারনামায় স্বাক্ষর করতে হবে যে তিনি নিজের বা পরিবারের অন্যান্য সদস্যদের জন্য কোনো যৌতুক নেবেন না এবং কোনো যৌতুক দেবেন না।
মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগপ্রাপ্তদের মুক্তিযোদ্ধার সনদ পরবর্তী সময় যাচাই-বাছাইকালে মিথ্যা বা জাল প্রমাণ হলে তাৎক্ষণিকভাবে নিয়োগ বাতিল হবে এবং ফৌজদারি মামলা করা হবে।

নিয়োগপ্রাপ্তদের তালিকা দেখা যাবে এই লিংকে