প্রতীকী ছবি: প্রথম আলো
প্রতীকী ছবি: প্রথম আলো

আট ব্যাংকের ১৫৯৭টি অফিসার পদের প্রবেশপত্র ডাউনলোড শুরু

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত আটটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে অফিসার (সাধারণ) পদের ১ হাজর ৫৯৭টি পদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে। বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অফিসার (সাধারণ) পদে সরাসরি নিয়োগের উদ্দেশ্যে অনুষ্ঠিতব্য নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদনকারী প্রার্থীদের মধ্য হতে প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত প্রার্থীদের প্রবেশপত্র বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রার্থীদের আগামী ৬ আগস্টের মধ্যে এই ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। পরীক্ষার তারিখ ও সময়সূচি পরে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এবং জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে। নির্ধারিত তারিখের পর কোনো অবস্থাতেই প্রার্থীদের প্রবেশপত্র সংগ্রহের সুযোগ থাকবে না। এ বিষয়ে যেকোনো প্রয়োজনে info.bscs@bb.org.bd ই-মেইলে যোগাযোগ করা যাবে।

১ হাজার ৫৯৭টি পদের মধ্যে সোনালী ব্যাংকে ৬৪৩টি, জনতা ব্যাংকে ১৬৪টি, বিডিবিএলে ৫টি, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে একজন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৪৪৯টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১টি, প্রবাসীকল্যাণ ব্যাংকে ৬৪টি, কর্মসংস্থান ব্যাংকে ২০টি ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ২০টি পদ।