পঞ্চম গণবিজ্ঞপ্তি: সনদপত্র জমা দেননি ২,৪৩৫ জন, জাল সনদ ১২ জনের

বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ প্রকাশ করা হয়েছে। এতে ১৯ হাজার ৫৮৬ জন নিয়োগের জন্য সুপারিশ পেয়েছেন।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনটিআরসিএ কর্তৃক ২০২৪ সালের ৩১ মার্চ প্রকাশিত পঞ্চম গণবিজ্ঞপ্তির আওতায় ২২ হাজার ৩৩ জন প্রার্থীকে এমপিওভুক্ত শিক্ষকের শূন্য পদে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। নির্বাচিত প্রার্থীদের প্রয়োজনীয় সনদপত্র সরাসরি এনটিআরসিএ অফিসে জমাদানের নির্দেশ দেওয়ার পর ১৯ হাজার ৫৯৮ জন প্রার্থী সনদপত্র দাখিল করেন এবং ২ হাজার ৪৩৫ জন প্রার্থী সনদপত্র জমা দেননি।

সনদ জমা দেওয়া প্রার্থীদের মধ্যে ১২ জন প্রার্থীর নিবন্ধন সনদ জাল পাওয়ায় অবশিষ্ট ১৯ হাজার ৫৮৬ জন প্রার্থীকে পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

সুপারিশপ্রাপ্ত প্রার্থী ও সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানপ্রধানকে মুঠোফোনে খুদেবার্তার মাধ্যমে জানানো হয়েছে। নিয়োগ সুপারিশপ্রাপ্ত প্রার্থীদেরকে এনটিআরসিএর ওয়েবসাইটে পঞ্চম গণবিজ্ঞপ্তি নামক সেবা বক্সে অথবা সরাসরি এই লিংকে প্রবেশ করে নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে নিয়োগ সুপারিশপত্র ডাউনলোড করে সুপারিশপত্রে বর্ণিত প্রতিষ্ঠানে ১৯ সেপ্টেম্বরের মধ্যে যোগদান করতে হবে।

পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন প্রতিবেদনে নিয়োগ সুপারিশপ্রাপ্ত প্রার্থী অনুপযুক্ত বিবেচিত হলে এ সুপারিশপত্র তাৎক্ষণিকভাবে বাতিল বলে গণ্য হবে এবং সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রার্থীকে অব্যাহতি প্রদান করবে।

প্রার্থী যোগদানের নির্ধারিত তারিখের পরবর্তী ৭ দিনের মধ্যে প্রতিষ্ঠান প্রধানরা তাঁদের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে টেলিটকের এই লিংকে প্রবেশ করে জয়েনিং স্ট্যাটাস অপশনে “ইয়েস” ক্লিক করবেন। প্রার্থী যোগদান না করলে জয়েনিং স্ট্যাটাসে “নো” ক্লিক করে কারণ উল্লেখ করবেন।

কোনো প্রার্থী কিংবা প্রতিষ্ঠান প্রধান টেকনিক্যাল কারণে খুদেবার্তা না পেলে এনটিআরসিএর ওয়েবসাইট থেকে সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের তালিকা এবং নিয়োগ সুপারিশপত্র সংগ্রহ করতে পারবেন।