সিকিউরিটি প্রিন্টিং করপোরেশনের ৫ পদের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ

প্রতীকী ছবি: প্রথম আলো

দ্য সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিডেটের ১৬তম গ্রেডভুক্ত ৫ ক্যাটাগরির ৪২টি শূন্য পদে নিয়োগের জন্য এমসিকিউ টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষার কেন্দ্রতালিকা ও সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষক পদের লিখিত পরীক্ষা ১৬ ফেব্রুয়ারি সকাল সাড়ে নয়টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ঢাকা শিক্ষা বোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর-১, ঢাকায় এই পরীক্ষা নেওয়া হবে।

সহকারী পরীক্ষক পদের লিখিত পরীক্ষা একই দিনে দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম), মিরপুর-২, ঢাকায় এই পরীক্ষা নেওয়া হবে।

ভল্ট সহকারী (পুরুষ), প্রোডাকশন চেকার/ ইন্টারনাল চেকার (পুরুষ) ও নিরাপত্তা সহকারী (পুরুষ) পদের পরীক্ষা ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম), মিরপুর-২, ঢাকায় এই পরীক্ষা নেওয়া হবে। ভল্ট সহকারী (পুরুষ) ও প্রোডাকশন চেকার/ ইন্টারনাল চেকার (পুরুষ) পদের পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এবং নিরাপত্তা সহকারী (পুরুষ) পদের পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। পরীক্ষার কেন্দ্রে কোনো কাগজ, বই, ক্যালকুলেটর, মুঠোফোন, স্মার্টওয়াচ বা যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ক্রেডিট ও ডেবিট কার্ড, ক্রেডিট ও ডেবিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গয়না, ব্রেসলেট, মানিব্যাগ বা ওয়ালেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

প্রয়োজনীয় চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে প্রার্থীদের পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা শুরু হওয়ার পর কোনো অবস্থাতেই কোনো প্রার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

পরীক্ষা চলাকালে প্রার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না, উভয় কান দৃশ্যমান রাখতে হবে।