পিজিসিএলের ৪ পদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

প্রতীকী ছবি: প্রথম আলো

পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) চার পদে জনবল নিয়োগের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে। পিজিসিএলের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই সূচি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদে উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা শুরু হবে ২৭ জানুয়ারি। চলবে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এই পদে মোট প্রার্থীর সংখ্যা ৩৪২।

রেকর্ডকিপার পদে উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হবে আগামী ১৫ ফেব্রুয়ারি। চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। এই পদে মোট প্রার্থীর সংখ্যা ৫২। টেকনিশিয়ান পদে উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হবে আগামী ১৭ ফেব্রুয়ারি। চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এই পদে মোট প্রার্থীর সংখ্যা ৪৬।

জুনিয়র টেকনিশিয়ান পদে উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। এই পদে মোট প্রার্থীর সংখ্যা ১০২।

ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা কোম্পানির ঢাকা লিয়াজোঁ অফিস, পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড, লেভেল-১৩, পেট্রোসেন্টার, ৩, কারওয়ান বাজার বা/এ, ঢাকা-১২১৫ ঠিকানায় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাদি এবং আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে প্রয়োজনীয় কাগজপত্রসহ সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্রের মূল কপি দেখাতে হবে। সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক এক সেট সত্যায়িত ফটোকপি ক্রমানুসারে সাজিয়ে ব্যবহারিক/মৌখিক পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে মহাব্যবস্থাপক (প্রশাসন), পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড, নলকা, সিরাজগঞ্জ বরাবর লিখিত আবেদনের মাধ্যমে ব্যবহারিক/মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে হবে।

ব্যবহারিক/মৌখিক পরীক্ষার জন্য আলাদা কোনো ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে না। ব্যবহারিক/মৌখিক পরীক্ষার সময় এর আগে অনুষ্ঠিত লিখিত পরীক্ষার প্রবেশপত্র ও উপরিউক্ত কাগজপত্র সঙ্গে আনতে হবে।

কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রথমে ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে। ব্যবহারিক পরীক্ষায় কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলা (নিকশ ফন্ট) ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দের গতি থাকার বিষয়টি যাচাই করা হবে। কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদে ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের একই দিনে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। টেকনিশিয়ান, জুনিয়র টেকনিশিয়ান ও রেকর্ডকিপার পদের ক্ষেত্রে সরাসরি মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। প্রার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষাস্থলে উপস্থিত থাকতে হবে।

ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার বিস্তারিত সূচি এখানে দেখা যাবে।