পিএসসির নন-ক্যাডারের একটি পদের আবেদন স্থগিত

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন
ফাইল ছবি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে নন-ক্যাডারে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে ২ হাজার ৯৫৩ জন কর্মকর্তা নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল, তার মধ্যে একটি পদের আবেদন কার্যক্রম স্থগিত করা হয়েছে।

পিএসসির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ৬ ফেব্রুয়ারি প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির ষষ্ঠ গ্রেডের নন-ক্যাডার উপ-প্রধান বয়লার পরিদর্শক পদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম অনিবার্য কারণে স্থগিত করা হলো।

এ বিষয়ে পরবর্তী কার্যক্রম যথাসময়ে অবহিত করা হবে। বিজ্ঞপ্তির অন্যান্য পদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম যথারীতি চলমান থাকবে।

২ হাজার ৯৫৩ জনের মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ে ২ হাজার ৩৬৭ জন সিনিয়র স্টাফ নার্স। কারা অধিদপ্তরে নেওয়া হবে ৫৫ জন ডিপ্লোমা নার্স।

রেল মন্ত্রণালয়ে নেওয়া হবে ৫২ জন উপসহকারী প্রকৌশলী (স্টোর), ৮৫ জন উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), ২০৫ জন উপসহকারী প্রকৌশলী (মেকানিক্যাল/ ট্রেন এক্সামিনার/ ড্রইং), ৩৫ জন উপসহকারী প্রকৌশলী (ওয়ে), ৩১ জন উপসহকারী প্রকৌশলী (ওয়ার্কস), ১১ জন উপসহকারী প্রকৌশলী (ব্রিজ), ৮ জন উপসহকারী প্রকৌশলী (অ্যাস্টিমেটর), ১৫ জন উপসহকারী প্রকৌশলী (সিভিল ড্রইং), ৭১ জন উপসহকারী প্রকৌশলী (সিগন্যাল/ টেলিকমিউনিকেশন), একজন উপসহকারী প্রকৌশলী (অ্যাস্টেট) ও ২ জন উপসহকারী প্রকৌশলী (মেরিন)।

ষষ্ঠ গ্রেডে টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটে একজন সুপারিনটেনডেন্ট ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষে একজন উপপরিচালক (আইন) নেওয়া হবে।