আজ ঢাকার শেয়ারবাজারে আবারও লেনদেনের শীর্ষে ফুওয়াং ফুড

শেয়ারবাজার
গ্রাফিকস: প্রথম আলো

আজ ঢাকার শেয়ারবাজারে প্রথম ৫০ মিনিটের লেনদেনে শীর্ষে আছে ফুওয়াং ফুড। গত কয়েক মাস ধরেই এই কোম্পানি হয় লেনদেনের শীর্ষে থাকছে, না হয় শীর্ষ ১০-এর মধ্যে থাকছে। গত সপ্তাহ শেষে লেনদেনের শীর্ষে ছিল ফু ওয়াং ফুড। আজ সপ্তাহের প্রথম দিন সকালেও তা লেনদেনের শীর্ষে উঠে আসে।

আজ সকালে বেশির ভাগ কোম্পানির শেয়ারদর বাড়লেও সূচকেও তার তেমন প্রভাব নেই। সূচক কিছুটা নিম্নমুখী ধারায়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর বৃদ্ধি পাওয়া কোম্পানির সংখ্যা কমছে, যার প্রভাব সূচকে দেখা যাচ্ছে।

খাতভিত্তিক লেনদেনে দেখা যাচ্ছে, মূল্যবৃদ্ধিতে বিমা খাতের কোম্পানিগুলো এগিয়ে আছে। এ ছাড়া খাদ্য, বিবিধ ও পাট খাতের কোম্পানি মূল্যবৃদ্ধিতে এগিয়ে আছে। এ ছাড়া বিমা খাতের বেশ কয়েকটি কোম্পানি লেনদেনের শীর্ষে আছে।

সকাল ১০টা ৫০ মিনিট পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ফুওয়াং ফুডের শেয়ার লেনদেন হয়েছে ৪ কোটি ৪৫ লাখ টাকার; দ্বিতীয় স্থানে থাকা আরডি ফুডের হয়েছে ৪ কোটি ২৮ লাখ টাকার; তৃতীয় স্থানে রূপালী লাইফের লেনদেন হয়েছে ৩ কোটি ৮৭ লাখ টাকার।
সকাল ১০টা ৫০ মিনিটে ঢাকার শেয়ারবাজারের তিনটি সূচকই ছিল নিম্নমুখী। প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ১ দশমিক ৪ পয়েন্ট; ডিএসইএস সূচক কমেছে ২ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক কমেছে শূন্য দশমিক ৫৬ পয়েন্ট।

দিনের প্রথম ৫০ মিনিটে লেনদেন হয়েছে ৮৫ কোটি টাকার।