পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম
পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম

কথায় কথায় সরকারি প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করা যাবে না

কথায় কথায় প্রকল্পের মেয়াদ ও খরচ বাড়ানো যাবে না বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম। তিনি বলেছেন, ‘কোনো প্রকল্পের মেয়াদ বৃদ্ধির প্রস্তাব এলে আগে আইএমইডির প্রতিবেদন দেখি। কোনোভাবেই আর কথায় কথায় সময় ও টাকা বাড়ানো চলবে না।’

আজ বুধবার পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) ও বাংলাদেশ পাবলিক প্রকিউরমেন্ট অথরিটির (বিপিপিএ) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম। সেখানে তিনি এসব কথা বলেন বলে জানা গেছে। আইএমইডি কার্যালয়ে এই সভা হয়। এতে আইএমইডির সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিন, বিপিপিএর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. শোহেলের রহমান চৌধুরীসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, প্রতিটি প্রকল্প যাতে সময়মতো শেষ হয়, প্রকল্পের খরচ যাতে না বাড়ে, সেদিকে সতর্ক থাকতে হবে। এ ছাড়া যেসব প্রকল্প শেষ হয়েছে, সেগুলো কত দিনে শেষ হয়েছে, মেয়াদ ও খরচ কত বাড়ল—এসব নিয়ে সমীক্ষা করার নির্দেশ দেন তিনি।

আবদুস সালাম প্রকল্পের ঘুষ-দুর্নীতি শক্ত হাতে দমনের নির্দেশ দেন। বৈঠকে এসব বিষয়ে আইএমইডি কর্মকর্তাদের নজরদারি করার নির্দেশও দেওয়া হয়।