অনুষ্ঠিত হলো ‘স্টার্টআপ ফাউন্ডারস মিট’

এশিয়ার দ্রুত বর্ধনশীল সম্ভাবনার বাজারগুলোর মধ্যে বাংলাদেশের স্টার্টআপ ইকোসিস্টেমকে আরও উচ্চপর্যায়ে পৌঁছে দেওয়ার লক্ষ্যে দ্বিতীয় বছরের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ স্টার্টআপ সামিট’। এবারের প্রতিপাদ্য ‘স্মার্ট বাংলাদেশ এন্ডলেস পসিবিলিটিজ’।

এ উপলক্ষে দেশের আটটি উল্লেখযোগ্য স্টার্টআপের শীর্ষ প্রতিনিধি এবং আরও কিছু ভেঞ্চার ক্যাপিটালিস্ট এবং ইকোসিস্টেম বিল্ডার স্টেকহোল্ডারকে নিয়ে গত ২৭ জুন ঢাকায় অনুষ্ঠিত হলো ‘স্টার্টআপ ফাউন্ডারস মিট’।

স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের কার্যালয়ে উপস্থিত এই অনুষ্ঠানে স্টার্টআপগুলোর মধ্যে ছিল শপআপ, চালডাল, এমই সোলশেয়ার লিমিটেড, আমার ল্যাব, আই ফার্মার, ট্রাক লাগবে, আমি প্রবাসী এবং পাঠাও। ভেঞ্চার ক্যাপিটালিস্টদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাংকরলেস বাংলাদেশের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহাত আহমেদ এবং আইডিএলসি ভিসি ফান্ডের অন্যতম অংশীদার মুস্তাফিজুর খান। এ ছাড়া ইকোসিস্টেম বিল্ডারদের মধ্যে লাইট ক্যাসল পার্টনার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা বিজন ইসলাম এবং বিল্ড বাংলাদেশের নির্বাহী পরিচালক ইরাদ কাওসার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, বাংলাদেশ স্টার্টআপ সামিটের ইভেন্ট পার্টনার উইন্ডমিল অ্যাডভারটাইজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাব্বির রহমান তানিম, কমিউনিকেশন পার্টনার এশিয়াটিক মাইন্ডশেয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোরশেদ আলম এবং ব্যবস্থাপনা অংশীদার তাসনুভা আহমেদ টিনাসহ প্রতিষ্ঠানগুলোর অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মকর্তারা

২৭ ও ২৮ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া সামিটটির পরিকল্পনা এবং ডিজাইনের দিকগুলো নিয়ে আগত অতিথিদের বিস্তারিত ধারণা দেওয়া হয়। দেখানো হয় ‘বাংলাদেশ স্টার্টআপ সামিট ২০২৪’-এর অডিও ভিজ্যুয়ালের ট্রেইলার।

উপস্থিত স্টার্টআপ ফাউন্ডাররা সামিটের কার্যপরিকল্পনা ও প্রতিপাদ্য বিষয়গুলো নিয়ে তাঁদের মতামত ও পরামর্শ জানান। স্টার্টআপ খাতের গুরুত্বপূর্ণ প্রতিনিধি এবং সংশ্লিষ্ট আয়োজক পক্ষগুলোর মধ্যে সরাসরি আলোচনা ও অভিমত বিনিময়ের এই গুরুত্বপূর্ণ পর্বটি আসন্ন সামিটকে সফল করতে ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা সংশ্লিষ্টদের।