স্বাস্থ্যসেবা ও বিমাসুবিধা নিয়ে বাজারে এল নতুন টাইটেনিয়াম ক্রেডিট কার্ড

বিভিন্ন বিমা ও স্বাস্থ্যসেবার সুবিধা নিয়ে বাজারে এসেছে নতুন কো-ব্র্যান্ডেড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড ও প্রিপেইড কার্ড। যৌথভাবে কার্ডগুলো চালু করেছে বেসরকারি সাউথইস্ট ব্যাংক, ইনস্টাশিওর লিমিটেড ও মাস্টারকার্ড।

নতুন কার্ডগুলোতে থাকবে বিভিন্ন বিমা ও স্বাস্থ্যসেবার সুবিধা, যেমন কম প্রিমিয়াম প্ল্যান, দ্রুত দাবি প্রক্রিয়াকরণ ও নিষ্পত্তি এবং স্বাস্থ্য পরীক্ষায় সাশ্রয়ী খরচের সুযোগ। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিভিন্ন প্যাথলজি পরীক্ষা ও রেডিওলজিক্যাল ইমেজিংয়ের ওপর ছাড়ের পাশাপাশি কার্ডধারীরা জীবনবিমা, দুর্ঘটনাবিমা ও অক্ষমতা বা বিকলাঙ্গ বিমা পরিকল্পনার ক্ষেত্রে পাঁচ লাখ টাকা পর্যন্ত বিস্তৃত মেয়াদে কাভারেজ সুবিধা পাবেন। ইনস্টাশিওর প্ল্যাটফর্মের মাধ্যমে নতুন কার্ডধারীরা ‘সুইচ অন-সুইচ অফ’ বিমা ফিচার ব্যবহারের সুযোগও পাবেন।

সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুরুদ্দিন মো. ছাদেক হোসেন বলেন, ‘নতুন এই কার্ডগুলোর মাধ্যমে গ্রাহকেরা শীর্ষস্থানীয় হাসপাতাল ও অন্যান্য চিকিৎসাকেন্দ্র থেকে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন। পাশাপাশি কাস্টমাইজড বিমা প্ল্যানও উপভোগ করতে পারবেন। এ ছাড়া এই অংশীদারত্ব আমাদের ক্রেডিট কার্ড পোর্টফোলিওকে আরও সমৃদ্ধ করবে।’

ইনস্টাশিওর লিমিটেডের প্রধান নির্বাহী (সিইও) মো. রাফেল কবীর বলেন, ‘বাংলাদেশের প্রথম “ইনস্যুরেন্স–অ্যাজ–আ–সার্ভিস প্ল্যাটফর্ম” হিসেবে আমরা সাউথইস্ট ব্যাংক ও মাস্টারকার্ডের সঙ্গে সহযোগিতা করতে পেরে আনন্দিত। এর মাধ্যমে আমরা বাজারে সহজ, কাস্টমাইজড ও নিরাপদ বিমা পরিকল্পনা নিয়ে আসছি।’

এই কার্ডধারীরা ওষুধ কেনায় ছাড়, বিনা মূল্যে হোম ডেলিভারি, প্যাথলজি পরীক্ষার জন্য বিনা মূল্যে বাসা থেকে নমুনা সংগ্রহ ও রোগীর বাড়িতে কেয়ারগিভার সেবায় বিশেষ সুবিধা উপভোগ করতে পারবেন বলে জানান রাফেল কবীর।

বাংলাদেশে মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, সাশ্রয়ী স্বাস্থ্যসেবা ও বিমাসুবিধা বাংলাদেশের সামগ্রিক কল্যাণ ও অর্থনৈতিক স্থিতিশীলতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কার্ডধারীদের চাহিদা পূরণের লক্ষ্যে মাস্টারকার্ড নতুন উদ্ভাবনী পণ্য ও সমাধান চালুর মাধ্যমে গ্রাহকদের সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই নতুন কার্ডগুলো সহজ লেনদেনের অভিজ্ঞতা প্রদান করবে।