কুমিল্লার সাবেক এমপি ও মেয়রের ব্যাংক হিসাব জব্দ

কুমিল্লার সাবেক এমপি ও মেয়র আ ক ম বাহাউদ্দীন ও মেয়র তাহসিন বাহারের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। সাবেক মেয়র তাহসিন আ ক ম বাহাউদ্দীনের মেয়ে। সেই সঙ্গে বাহাউদ্দীনের পরিবারের অন্য সদস্যদের ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে।

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এক চিঠিতে দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে এ নির্দেশনা দিয়েছে।

আ ক ম বাহাউদ্দীনের স্ত্রী মেহেরুন্নেছা এবং তাঁদের সন্তান আয়মান বাহার ও আজিজা বাহারের ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে। সেই সঙ্গে সাইফুল আলম রনি নামের আরেক ব্যক্তির ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ‘উল্লিখিত ব্যক্তিবর্গের নামে এবং কনস্ট্রাকশন অ্যান্ড সাপ্লায়ার্স লিমিটেডসহ তাঁদের ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে হিসাব থাকলে সেই সব হিসাবের লেনদেন মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২–এর ২৩ (১) (গ) ধারার আওতায় ৩০ দিনের জন্য স্থগিত রাখা এবং তাঁদের নামে লকার–সুবিধা থাকলে তার ব্যবহার ৩০ দিনের জন্য রহিত করার নির্দেশনা দেওয়া হলো।’

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীগের অনেক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। সেই সঙ্গে অনেক নেতা-কর্মীর ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। তার ধারাবাহিকতায় এবার বাহাউদ্দীন ও তাঁর পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।