বিআইবিএম
বিআইবিএম

বিআইবিএমের দুর্নীতির অভিযোগ তদন্তে কমিটি

বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) কর্মকর্তা-কর্মচারীদের স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগ তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিআইবিএমের মহাপরিচালক মো. আখতারুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কমিটির বিষয়ে জানানো হয়। এতে বলা হয়েছে, বিআইবিএমে বিভিন্ন আন্দোলন এবং এ সময়ে প্রতিষ্ঠানটির কতিপয় অনুষদ সদস্য, কর্মকর্তা ও কর্মচারীদের দ্বারা ইনস্টিটিউটে সংঘটিত স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতিসংক্রান্ত অভিযোগসহ সার্বিক বিষয়াদি পর্যালোচনার জন্য বাংলাদেশ ব্যাংক তদন্ত কমিটি গঠন করেছে।

বাংলাদেশ ব্যাংকের ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট বিভাগের (এফআরটিএমডি) পরিচালক এ কে এম কামরুজ্জামানকে তদন্ত কমিটির চেয়ারম্যান করা হয়েছে। কমিটির বাকী তিন সদস্য হলেন বাংলাদেশ ব্যাংকের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১–এর অতিরিক্ত পরিচালক গোলাম মহিউদ্দীন ও মো. সদরুল মুক্তাদির এবং একই বিভাগের উপপরিচালক রুবাইয়াদ জাফরিন লাবণী। আর বাংলাদেশ ব্যাংকের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্টের-১–এর সহকারী পরিচালক এম গোলাম রাব্বী তানভীরকে কমিটির সদস্যসচিব করা হয়েছে।

উল্লিখিত কমিটিকে সার্বিক সহযোগিতা করার জন্য সব অনুষদ সদস্য, কর্মকর্তা ও কর্মচারীকে অনুরোধ জানানো হয়েছে অফিস আদেশে।