আনোয়ার-হোসেন-চৌধুরী
আনোয়ার-হোসেন-চৌধুরী

এসএমই ফাউন্ডেশনের নতুন এমডি আনোয়ার হোসেন চৌধুরী

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের (এসএমই) নতুন ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন সাবেক অতিরিক্ত সচিব আনোয়ার হোসেন চৌধুরী। আগামী তিন বছর তিনি এ দায়িত্ব পালন করবেন।

গত ৮ জুন অনুষ্ঠিত ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের বিশেষ সভায় আনোয়ার হোসেন চৌধুরীকে চুক্তি ভিত্তিতে এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়। আজ সোমবার তিনি আনুষ্ঠানিকভাবে কাজে যোগ দেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এসএমই ফাউন্ডেশন।

আনোয়ার হোসেন চৌধুরী এর আগে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক ছিলেন। ২০২০ সালের অক্টোবর থেকে তিন বছরের বেশি সময় তিনি এ দায়িত্ব পালন করেন। বিটাকের মহাপরিচালক হিসেবে আনোয়ার হোসেন এসএমই ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদেরও সদস্য ছিলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন আনোয়ার হোসেন। পরে তিনি নর্দান ইউনিভার্সিটি থেকে পাবলিক পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

বিসিএস প্রশাসন ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা আনোয়ার হোসেন চৌধুরী ১৯৯৩ সালে সরকারি চাকরিতে যোগ দেন। এরপর প্রায় ৩১ বছর তিনি মাঠ প্রশাসনের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন। পরে তিনি বাণিজ্য মন্ত্রণালয় এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।