আগারগাঁওয়ে নির্বাচন ভবন
আগারগাঁওয়ে নির্বাচন ভবন

সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দিলেন ৫০ জন

দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে মনোনীত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আজ রোববার বেলা তিনটায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তার কাছে আওয়ামী লীগের ৪৮ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়া হয়। এর আগে আজ সকালে জাতীয় পার্টির (জাপা) দুজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

বিকেলে নির্বাচন ভবনে আসেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

পরে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ মনোনীত ৪৮ জনের মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে। এই ৪৮ জনের মধ্যে স্বতন্ত্র ও ১৪ দলের সদস্যও আছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিকে নিয়ে অত মাথাব্যথা তাঁদের নেই। কারণ, বিএনপির মুখে যে গর্জন, বাস্তবে তা আষাঢ়ে তর্জন গর্জন, বাস্তবে তা অসার। তারা মুখে যা বলছে, কার্যক্ষেত্রে তারা তা দেখাতে পারেনি। দেশের মানুষকে তারা তাদের আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত করতে পারেনি। মানুষ সম্পৃক্ত হলে আন্দোলন সফল হয়। মানুষ তাদের আন্দোলনে সম্পৃক্ত হয়নি।

আরেক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির রাজনীতি নিষিদ্ধ করার বিষয়ে আওয়ামী লীগের কোনো চিন্তা নেই।

এ সময় দ্বাদশ সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ, আওয়ামী লীগ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ প্রতিনিধিদলের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংরক্ষিত নারী আসনে নির্বাচনের জন্য সকালে জাতীয় পার্টির সালমা ইসলাম ও নুরুন নাহার মনোনয়নপত্র জমা দেন। জাপা মহাসচিব মুজিবুল হক দুই প্রার্থীকে সঙ্গে নিয়ে এসে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

১৯ ও ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। ২৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা পার হওয়ার পর বৈধ প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।