সকালেই পড়ুন আলোচিত ৫ খবর

শুভ সকাল। আজ ৬ জানুয়ারি, শনিবার। গতকাল শুক্রবার প্রথম আলোর অনেক আলোচিত সংবাদ হয়তো আপনার চোখ এড়িয়ে গেছে। তাই আজ দিনের শুরুতেই পড়তে পারেন দেশ-বিদেশের আলোচিত পাঁচ খবর ও বিশ্লেষণ।

চীন-রাশিয়ার সঙ্গে সম্পর্ক নিয়ে কাদেরকে প্রশ্ন বিদেশি সাংবাদিকের

রাজধানীর তেজগাঁওয়ে আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক দিন আগে শুক্রবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন ডাকে দলটি। সেখানে বাংলাদেশের সাংবাদিকদের পাশাপাশি কিছু বিদেশি সাংবাদিকও উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে এক বিদেশি সাংবাদিক জানতে চান, বাংলাদেশ কেন চীন ও রাশিয়ার সঙ্গে সম্পর্ক বজায় রেখেছে?
বিস্তারিত পড়ুন...

ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন

ঢাকার গোপীবাগে জ্বলছে বেনাপোল এক্সপ্রেস ট্রেন

ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লেগেছে। শুক্রবার রাত ৯টার দিকে ট্রেনটিতে আগুন লাগে। বেনাপোল থেকে যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকায় আসছিল। কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর অল্প কিছুক্ষণ আগে গোপীবাগ কাঁচাবাজারের সামনে ট্রেনে আগুন লাগে।
বিস্তারিত পড়ুন...

উপভোগ্য নির্বাচন, আনন্দের উপকরণ

কয়েক দিন আগে আমার অফিসে এলেন তিনি। বিমর্ষ চেহারা, ভগ্ন কণ্ঠ। তাঁকে এ রকম আগে দেখিনি কখনো। কথা শুনে বুঝলাম, ৭ জানুয়ারির নির্বাচন নিয়ে বিপর্যস্ত তিনি। আগে দুবার যেমন নির্বাচন হয়েছে, এবারও তেমনই হবে? এ প্রশ্ন তুলে তিনি হতাশ কণ্ঠে বলেন, এর কোনো শেষ নেই আসিফ!
বিস্তারিত পড়ুন...

টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সবচেয়ে কঠিন’ গ্রুপে বাংলাদেশ

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর বাংলাদেশ দল, এবারও দুই দল পড়েছ একই গ্রুপে

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে গ্রুপ ‘ডি’-তে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপালের সঙ্গে পড়েছে বাংলাদেশ। আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া বিশ্বকাপে চারটি গ্রুপে বিভক্ত হয়ে ২০টি দল খেলবে প্রথম পর্বে। বিশ্বকাপের ড্র আইসিসি এখনো প্রকাশ না করলেও এমনটি জানিয়েছে ব্রিটিশ পত্রিকা দ্য টেলিগ্রাফ।
বিস্তারিত পড়ুন...

সন্তান আর সন্তানের বাবাকে নিয়ে মুখ খুললেন ইলিয়ানা

ইলিয়ানা ডি’ ক্রুজ

গত বছর সামাজিক যোগাযোগমাধ্যমে বেবিবাম্পের ছবি দিয়ে চমকে দিয়েছিলেন ইলিয়ানা ডি’ক্রুজ। এই অভিনেত্রীর অন্তঃসত্ত্বা হওয়ার খবর তো বটেই, তাঁর বিয়ের খবরও জানত গণমাধ্যম। তবে দীর্ঘ সময় ধরে রহস্য ভাঙেননি ‘বরফি’ অভিনেত্রী, মুখ খোলেননি নিজের সঙ্গীকে নিয়ে। অবশেষে নীরবতা ভেঙে টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে সাক্ষাৎকারে সন্তান ও সঙ্গীকে নিয়ে কথা বলেছেন ইলিয়ানা।
বিস্তারিত পড়ুন ...