চীনা ব্যবসায়ীদের বিশেষায়িত সেবা দিতে চাইনিজ এন্টারপ্রাইজ অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশের (সিইএবি) সঙ্গে ব্র্যাক ব্যাংকের চুক্তি অনুষ্ঠান। ঢাকা, ২ জুলাই ২০২৪
চীনা ব্যবসায়ীদের বিশেষায়িত সেবা দিতে চাইনিজ এন্টারপ্রাইজ অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশের (সিইএবি) সঙ্গে ব্র্যাক ব্যাংকের চুক্তি অনুষ্ঠান। ঢাকা, ২ জুলাই ২০২৪

সিইএবি ও ব্র্যাক ব্যাংকের চুক্তি, বিশেষায়িত সেবা দিতে ‘চায়না ডেস্ক’ চালু

চাইনিজ এন্টারপ্রাইজ অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশের (সিইএবি) সদস্যদের আরও বিস্তৃত পরিসরে ব্যাংকিং সেবা দেওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি করেছে ব্র্যাক ব্যাংক। এই কৌশলগত চুক্তির ফলে এখন থেকে সিইএবির সদস্যরা ব্র্যাক ব্যাংক থেকে অগ্রাধিকারমূলক ব্যাংকিং সেবার পাশাপাশি বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা উপভোগ করবে।

গত মঙ্গলবার (২ জুলাই) ঢাকার বারিধারায় সিইএবি কার্যালয়ে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব করপোরেট ব্যাংকিং ডিভিশন তারেক রেফাত উল্লাহ খান এবং সিইএবির ভাইস প্রেসিডেন্ট ওয়াং হং বো চুক্তিতে স্বাক্ষর করেন।

এই উদ্যোগের অংশ হিসেবে ব্র্যাক ব্যাংক নিজেদের করপোরেট ব্যাংকিং ডিভিশনে একটি নিবেদিত ‘চায়না ডেস্ক’ চালু করেছে, যেখানে চীনা ব্যবসায়ীদের প্রয়োজনমতো সেরা ব্যাংকিং সেবা দেওয়ার জন্য মান্দারিন ভাষায় পারদর্শী কর্মী নিয়োজিত থাকবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের হেড অব ট্রানজেকশন ব্যাংকিং এ কে এম ফয়সাল হালিম, ট্রানজেকশন ব্যাংকিংয়ের ইউনিট হেড মুসাব্বির আহমেদ এবং ট্রানজেকশন ব্যাংকিংয়ের ইউনিট লিড দিলরুবা শারমিন হক, সিইএবির ভাইস প্রেসিডেন্ট ইয়াং জিয়ানশি, গুও হুজিন এবং হান জিংচাওসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিইএবি দেশের অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতার প্রসার, দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়নের পাশাপাশি বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নেও অবদান রাখতে চায়। সম্প্রতি সিইএবি বাংলাদেশের গুরুত্বপূর্ণ খাতগুলোকে সমুন্নত করতে আটটি বিশেষায়িত শিল্প শাখার উদ্বোধন করেছে। ২৮০টি বড় এবং মাঝারি আকারের চীনা শিল্পপ্রতিষ্ঠান নিয়ে সিইএবি বাংলাদেশে মহাসড়ক, সেতু, রেলপথ এবং বিদ্যুৎ খাতের মতো গুরুত্বপূর্ণ অবকাঠামো প্রকল্প নির্মাণে সহায়ক ভূমিকা পালন করেছে।

ব্র্যাক ব্যাংকের করপোরেট ব্যাংকিং ডিভিশন বিভিন্ন সেক্টরের ব্যতিক্রমী ব্যাংকিং প্রয়োজন মেটাতে খাতভিত্তিক বিশেষায়িত এবং আধুনিক ব্যাংকিং সেবা দিয়ে যাচ্ছে। সিইএবির সঙ্গে ব্র্যাক ব্যাংকের এই চুক্তি বাংলাদেশে কর্মরত চীনা বিনিয়োগকারী এবং প্রতিষ্ঠানগুলোর সঙ্গে ব্যবসায় সম্প্রসারণের চলমান প্রতিশ্রুতির প্রতিফলন।