সাংবাদিক গোলাম রব্বানি নাদিম
সাংবাদিক গোলাম রব্বানি নাদিম

সাংবাদিক রব্বানি হত্যা: প্রধান আসামি মাহমুদুল জামিনে মুক্ত হওয়ায় সিপিজের উদ্বেগ

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম ওরফে বাবু জামিনে কারামুক্ত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে)।

সাংবাদিকদের অধিকার রক্ষায় সোচ্চার বৈশ্বিক সংগঠন সিপিজে গতকাল বুধবার এক বিবৃতিতে এ কথা বলেছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক সংগঠন সিপিজের এশিয়া শাখার ফেসবুক ও এক্স পেজে বিবৃতিটি প্রকাশ করা হয়েছে।

মাহমুদুল আলম গতকাল বিকেলে জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান। তিনি উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান।

গত বছরের ১৪ জুন রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানি। পরদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এই হত্যার ঘটনায় দায়ের করা মামলার ১ নম্বর আসামি মাহমুদুল আলম।

সিপিজের বিবৃতিতে বলা হয়, গোলাম রব্বানি হত্যার এক বছরের বেশি সময় পার হয়ে গেলেও এই মামলায় এখনো অভিযোগপত্র দিতে পারেনি পুলিশ।

জঘন্য এই অপরাধে জড়িত অপরাধীদের দ্রুত বিচারের আওতায় আনতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে সিপিজে। একই সঙ্গে সিপিজে গোলাম রব্বানির পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে বলেছে।