ডেঙ্গু আক্রান্ত সন্তানকে হাসপাতালে ভর্তি করতে গিয়ে গ্রেপ্তার হওয়া বাবার জামিন

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত
ফাইল ছবি

ডেঙ্গু আক্রান্ত শিশু সন্তানকে হাসপাতালে ভর্তি করতে গিয়ে গ্রেপ্তার হওয়া হাবিবুর রহমানের জামিন হয়েছে।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট আশেক ইমাম আজ বৃহস্পতিবার তাঁর জামিন মঞ্জুর করেন।

প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক সেলিম খান।

হাবিবুর রহমানের আইনজীবী মুরাদুল আরেফিন প্রথম আলোকে বলেন, হাবিবুর রহমানকে আজ সকালে ঢাকার সিএমএম আদালতে হাজির করে মুগদা থানার পুলিশ। তিনি হাবিবুর রহমানের পক্ষে জামিন চেয়ে আদালতের কাছে আবেদন করেন। অপর দিকে মামলার বাদী মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা অফিসার বনি আমিন আদালতে হাজির হয়ে লিখিতভাবে বলেন, হাবিবুর রহমানের জামিন হলে তাঁর কোনো আপত্তি নেই। উভয় পক্ষের শুনানি নিয়ে বিচারক হাবিবুর রহমানের জামিন মঞ্জুর করেন।

এর আগে মারধরের অভিযোগ এনে হাবিবুর রহমানের বিরুদ্ধে মামলা করেন মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক বনি আমিন।

ছয় দিন ধরে ডেঙ্গুতে ভুগছিল হাবিবুর রহমানের সাত বছরের মেয়ে আদিবা। মঙ্গলবার রাতে তার শারীরিক পরিস্থিতির অবনতি হলে গতকাল ভোরে মেয়েকে নিয়ে হাসপাতালে যান উদ্বিগ্ন বাবা হাবিবুর রহমান। কিন্তু হাসপাতালে শয্যা খালি নেই জানিয়ে চিকিৎসক তাঁদের ফিরিয়ে দিতে চাইলে শুরু হয় কথা–কাটাকাটি। ঘটে হাতাহাতির ঘটনা। পরে হাবিবুরকে পুলিশে দিয়ে তাঁর বিরুদ্ধে মারধরের মামলা করেন হাসপাতালের চিকিৎসক বনি আমিন।

হাবিবুর রহমানের সঙ্গে চিকিৎসকের হাতাহাতির পর মেয়েটিকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু চোখের সামনে স্বামীকে হাতকড়া লাগিয়ে পুলিশকে ধরে নিয়ে যেতে দেখে অসুস্থ মেয়েকে নিয়েই থানায় ছুটে যান হাবিবুরের স্ত্রী সাথী আক্তার। পরে মেয়ে বেশি অসুস্থ হয়ে পড়লে বাসায় নিয়ে স্যালাইন দেওয়ার ব্যবস্থা করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্র (এসি) মেরামতের কাজ করেন হাবিবুর।