পুলিশ সদস্যদের বিস্কুট দিচ্ছেন আন্দোলনকারীরা। রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে, আজ শনিবার দুপুর সাড়ে ১২টায়
পুলিশ সদস্যদের বিস্কুট দিচ্ছেন আন্দোলনকারীরা। রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে, আজ শনিবার দুপুর সাড়ে ১২টায়

সায়েন্স ল্যাব মোড়ে পুলিশকে পানি–বিস্কুট খেতে দিলেন আন্দোলনকারীরা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে বিক্ষোভ চলাকালে সেখানে থাকা পুলিশ সদস্যদের পানি ও বিস্কুট খেতে দিয়েছেন আন্দোলনকারীরা। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার পর এ ঘটনা ঘটে।

‘সারা দেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা’ দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে দুপুর ১২টায় আন্দোলনকারীরা ওই বিক্ষোভ মিছিল করেন।

এ সময় পুলিশ সদস্যরা মিরপুর সড়কের বাইতুল মামুর জামে মসজিদ মার্কেটের সামনের সড়কে অবস্থান নেন। দুপুর সাড়ে ১২টার পর আন্দোলনকারীদের কয়েকজন পানি ও বিস্কুট নিয়ে তাঁদের কাছে যান। পুলিশ সদস্যদের অনেকে তা গ্রহণ করেন। পরে বিস্কুট–পানি খেতে দেখা যায় তাঁদের।

পানি ও বিস্কুট দিয়ে আসার সময় রাফি ও রায়হান নামের দুই আন্দোলনকারী সাংবাদিকদের বলেন, পুলিশ সদস্যদের চাপ প্রয়োগ করে তাঁদের ওপর হামলা করানো হয়েছে, এটা আন্দোলনকারীরা জানেন। সড়কে পুলিশ সদস্যরা কষ্ট করে দাঁড়িয়ে আছেন, অনেকেই আন্দোলনকারীদের বাবার বয়সী; সে কারণে পানি ও বিস্কুট দেওয়া হয়েছে।

এ সময় ওই সড়কে অবস্থান করা সাধারণ মানুষকেও আন্দোলনকারীদের মধ্যে পানি ও বিস্কুট বিতরণ করতে দেখা গেছে।

বিক্ষোভের শুরুতে আন্দোলনকারীদের একজন ঘোষণা দেন, ‘আমরা এখানে শান্তিপূর্ণ আন্দোলন করতে এসেছি। আমরা বিশ্বাস করি, পুলিশ আমাদের ওপর আক্রমণ করবে না।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারীরা। আজ শনিবার দুপুর ১২টায়

‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে’, ‘জাস্টিস, জাস্টিস, উই ওয়ান্ট জাস্টিস’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেব রক্ত’, ‘জ্বালোরে জ্বালো, আগুন জ্বালো’সহ সরকারবিরোধী নানা স্লোগান দেন শিক্ষার্থীরা। বিক্ষোভের কারণে সায়েন্স ল্যাব এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।