বনানীতে নসরুল হামিদের কার্যালয় ভবন ‘প্রিয়প্রাঙ্গণে’ মঙ্গলবার রাতভর অভিযান চালান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা
বনানীতে নসরুল হামিদের কার্যালয় ভবন ‘প্রিয়প্রাঙ্গণে’ মঙ্গলবার রাতভর অভিযান চালান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা

বনানীতে নসরুল হামিদের কার্যালয় ‘প্রিয়প্রাঙ্গণে’ অভিযান, এক কোটি টাকা জব্দ

রাজধানীর বনানীতে সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের (বিপু) মালিকানাধীন ‘প্রিয়প্রাঙ্গণ’ ভবনে গতকাল মঙ্গলবার রাতভর অভিযান চালিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ সময় ওই ভবনে নসরুল হামিদের ব্যবসাপ্রতিষ্ঠানের কার্যালয় থেকে ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়েছে। এই অর্থের মধ্যে ৫১০ লিরাসহ (তুরস্কের মুদ্রা) কিছু বিদেশি মুদ্রা রয়েছে।

পুলিশের গুলশান বিভাগ সূত্র জানায়, ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মঙ্গলবার মধ্যরাতে প্রিয়প্রাঙ্গণে অভিযান শুরু করা হয়। অভিযান শেষ হয় আজ বুধবার ভোরের দিকে। এ সময় ভবনটি ঘিরে রাখেন সেনাবাহিনী, বনানী থানার পুলিশ ও র‌্যাব সদস্যরা। অভিযানের সময় নসরুল হামিদ অফিসে ছিলেন না।

অভিযানে প্রিয়প্রাঙ্গণ ভবনের দ্বিতীয় তলায় হামিদ গ্রুপের কার্যালয়ের ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টসের কক্ষে বড় ভল্টের পাশের টেবিলের ড্রয়ার থেকে ৩ লাখ ৮ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়। এর বাঁয়ে থাকা আরেকটি কক্ষের দুটি ড্রয়ার থেকে ৩ লাখ ৯৪ হাজার ৩০০ টাকা জব্দ করা হয়। এরপর ষষ্ঠতলায় অবস্থিত হামিদ গ্রুপের কার্যালয় থেকে ২০ লাখ ৯৩ হাজার টাকা জব্দ করা হয়।

এ ছাড়া ওই অফিস থেকে ৫০ পাউন্ডের চারটি নোট যার একটি ছেঁড়া, তুরস্কের মুদ্রা ২০০ লিরার একটি নোট, ১০০ লিরার দুটি, ৫০ লিরার একটি, ২০ লিরার একটি ও ১০ লিরার চারটি নোট পাওয়া গেছে। সর্বমোট ৫১০ লিরা জব্দ করা হয়। ভবনটি থেকে দেশি–বিদেশি মোট ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়।

ঢাকার কেরানীগঞ্জ এলাকার সাবেক সংসদ সদস্য নসরুল হামিদের ‘হামিদ রিয়েল স্টেট’ নামের আবাসন কোম্পানি রয়েছে।

যোগাযোগ করা হলে পুলিশের বনানী থানার পরিদর্শক (অপারেশনস) মো. ইসরাফিল আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, প্রিয়প্রাঙ্গণ ভবন থেকে ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা জব্দ করার ঘটনায় বনানী থানায় মামলার প্রক্রিয়া চলছে।