জগন্নাথ হলের ছাত্রলীগের এক নেতার কক্ষ থেকে স্টাম্প-লাঠি-রড-বাঁশ উদ্ধার। ২৫ ফেব্রুয়ারি, ঢাকা
জগন্নাথ হলের ছাত্রলীগের এক নেতার কক্ষ থেকে স্টাম্প-লাঠি-রড-বাঁশ উদ্ধার। ২৫ ফেব্রুয়ারি, ঢাকা

জগন্নাথ হলে ছাত্রলীগ নেতার কক্ষে অভিযান, স্টাম্প-লাঠি-রড-বাঁশ উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের এক ছাত্রলীগ নেতার কক্ষে অভিযান চালিয়ে সেখান থেকে স্টাম্প, লাঠি, রড ও বাঁশ উদ্ধার করা হয়েছে। কক্ষে কয়েক প্যাকেট আতশবাজিও পাওয়া গেছে।

ধারালো অস্ত্র রয়েছে, এমন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার দিবাগত গভীর রাতে হলের সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবনের ৪০১০ নম্বর কক্ষে অভিযান চালান প্রক্টরিয়াল বডি ও পুলিশের সদস্যরা। কক্ষটিতে থাকেন হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও হল শাখার আসন্ন কমিটিতে শীর্ষ পদপ্রত্যাশী রাজীব বিশ্বাস। অভিযানের পর কক্ষটি সিলগালা করে দেওয়া হয়েছে।

১৫ ফেব্রুয়ারি রাতে সরস্বতীপূজা উপলক্ষে আয়োজিত কনসার্টকে ঘিরে মারামারিতে জড়ান জগন্নাথ হল শাখা ছাত্রলীগের বিভিন্ন পক্ষের নেতা-কর্মীরা। ওই সময় নেতা-কর্মীদের হাতে লাঠিসোঁটা, কাঠ, বাঁশ ইত্যাদি ছিল। মারামারিতে ছাত্রলীগের ১৫ জন আহত হন, ভাঙচুর করা হয় হলের কয়েকটি কক্ষও। এ ঘটনা তদন্তে হল প্রশাসন একটি কমিটি করেছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. মাকসুদুর রহমান আজ রোববার দুপুরে প্রথম আলোকে বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, জগন্নাথ হলের একটি কক্ষে ধারালো অস্ত্রশস্ত্র আছে, এই তথ্য পেয়ে আমরা ওই কক্ষটি সার্চ করেছি। কিন্তু সেখানে ধারালো কিছু পাওয়া যায়নি। ওই কক্ষ থেকে স্টাম্পজাতীয় কিছু জিনিস পাওয়া গেছে।

আপাতত ওই কক্ষ সিলগালা করে দেওয়া হয়েছে বলে জানান প্রক্টর। তিনি আরও বলেন, ‘ওই কক্ষে যাঁরা থাকেন, তাঁদের সতর্ক করা হবে যে কেন তাঁদের কক্ষে স্টাম্প-লাঠি থাকবে?’

কক্ষ থেকে স্টাম্প, লাঠি, রড ও বাঁশ উদ্ধারের বিষয়ে জানতে আজ দুপুরে ছাত্রলীগ নেতা রাজীব বিশ্বাসের মুঠোফোনে একাধিক কল করা হলেও প্রতিবারই নম্বরটি ব্যস্ত পাওয়া যায়।