আইনমন্ত্রী আনিসুল হক
আইনমন্ত্রী আনিসুল হক

তাঁরা নিজেদের হাস্যকর বস্তুতে পরিণত করছেন: আইনমন্ত্রী

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বাংলাদেশে উন্নত চিকিৎসা পাচ্ছেন না বলে যাঁরা অভিযোগ করছেন, তাঁরা নিজেদের ‘হাস্যকর বস্তুতে’ পরিণত করছেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এমন মন্তব্য করেন। আইন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, খালেদা জিয়ার যে চিকিৎসা প্রয়োজন, তিনি যে হাসপাতালে আছেন, সেখানে সেই চিকিৎসা পাচ্ছেন বলেই এখন পর্যন্ত সুস্থ আছেন। তাঁর (খালেদা জিয়ার) যেসব অসুখ আছে, এর কয়েকটা সেরে ওঠার মতো নয়। এগুলোর চিকিৎসা করে কমিয়ে রাখতে হবে। সেটি করা হচ্ছে। আইনমন্ত্রী বলেন, গতকাল তাঁর (খালেদা জিয়া) শরীরে পেসমেকার লাগানো হয়েছে। সেই পেসমেকারে তিনি এখন যথেষ্ট সুস্থ আছেন বলে জানা গেছে। তাই বলা যায়, তিনি সেখানে সুচিকিৎসা পাচ্ছেন।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বিএনপির পক্ষ থেকে আইনমন্ত্রীর আন্তরিকতা ও মানবিকতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘শোনেন, তাঁদের ভারসাম্য সঠিক আছে কি না, সেটা দেখতে হবে। তাঁদের ভারসাম্য নেই বলেই তাঁরা এসব কথা বলছেন। আমার প্রতি তাঁরা যদি সংবাদ সম্মেলন করে রাগ ও উষ্মা প্রকাশ করতে চান, সেটা করতে পারেন। কিন্তু আমি আশা করব, তাঁরা সত্য কথা বলবেন, তাঁরা ব্যক্তিগত আক্রমণ করবেন না।’

আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেন, ‘যখন আমাদের চিকিৎসকেরা মনে করেছিলেন যে দেশের বাইরে থেকে চিকিৎসক এনে খালেদা জিয়ার চিকিৎসা করতে হবে, তখন সরকার সেই অনুমতি দিতে কার্পণ্য করেনি। কাজেই আমার জন্য খালেদা জিয়া চিকিৎসা পাচ্ছেন না বলে যাঁরা অভিযোগ করছেন, তাঁরা নিজেদের হাস্যকর বস্তুতে পরিণত করেছেন।’