স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী
স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী

তাঁদের আর পুলিশ বলব না, তাঁরা অপরাধী হিসেবে গণ্য হবেন: স্বরাষ্ট্র উপদেষ্টা

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, যেসব পুলিশ সদস্য এখনো কাজে যোগ দেননি, তাঁদের আইনের আওতায় আনতে হবে। তাঁদের আর পুলিশ বলবেন না জানিয়ে উপদেষ্টা বলেন, তাঁরা অপরাধী হিসেবে গণ্য হবেন।

আজ মঙ্গলবার সচিবালয়ে আইনশৃঙ্খলাবিষয়ক উপদেষ্টা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র উপদেষ্টা এ কথা বলেন।

সাংবাদিকেরা এখন পর্যন্ত কতজন পুলিশ সদস্য কাজে যোগ দেননি, তা জানতে চান। জবাবে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, এর আগে তিনি বলেছিলেন ১৮৭ জনের মতো।  এরপরে মনে হয় আর কেউ যোগদান করেননি। তিনি বলেন, ‘যাঁরা যোগ দেননি, তাঁদের আইনের আওতায় আনতে হবে।’

আসন্ন দুর্গাপূজা যাতে নির্বিঘ্ন হতে পারে, তা নিয়ে আলোচনা হয়েছে বলে জানান উপদেষ্টা। তিনি আশা করছেন, এবারের পূজা সবচেয়ে নির্বিঘ্ন হবে, সবচেয়ে ভালো হবে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে বলে তিনি জানান। তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি খুব ভালো বলব না, তবে সন্তোষজনক। এটাকে কীভাবে ভালো করা যায়, তা নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে উপদেষ্টা বলেন, যত দিন যাবে তত উন্নতি হবে।

এ ছাড়া বিভিন্ন মাজার ও দরগায় কীভাবে নিরাপত্তা দেওয়া যায়, তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। পোশাক খাত নিয়ে কথা বলেছেন বলে জানান স্বরাষ্ট্র উপদেষ্টা। দুর্গাপূজার ছুটি তিন দিন করার দাবি নিয়ে কোনো কথা হয়েছে কি না, জানতে চাইলে উপদেষ্টা বলেন, ‘এ ব্যাপারে কোনো আলোচনা হয়নি।’

পুলিশের সংস্কার বিষয়ে প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, সংস্কারের কাজটা তিনি করছেন না, এ জন্য আলাদা কমিটি করে দেওয়া হয়েছে। ওই কমিটি কাজটি করবে। তারা প্রতিবেদন দেবে, সেই প্রতিবেদনের ওপর ভিত্তি করে সংস্কার হবে।