ভাই করেন ছিনতাই, বোন করেন বিক্রি

ছিনতাই
প্রতীকী ছবি

ভাই পথচারীদের কাছ থেকে মুঠোফোন, সোনার গয়নাসহ বিভিন্ন জিনিস ছিনতাই করেন। আর বোন তা নিজের বলে দোকানে বিক্রি করেন। কিন্তু শেষ রক্ষা হয়নি তাঁদের। গতকাল সোমবার রাতে মো. আলাউদ্দিন ও জাহেদা বেগম নামের দুই ভাই-বোন গ্রেপ্তার হয়েছেন। আজ মঙ্গলবার আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়। নগরের সদরঘাট এলাকা ও ব্রাহ্মণবাড়িয়া থেকে তাঁরা গ্রেপ্তার হন।

পুলিশ জানায়, গত ১৭ সেপ্টেম্বর নগরের টেরিবাজার থেকে কেনাকাটার পর রিকশায় করে বাসায় ফিরছিলেন রেশমী রায়। পথে আন্দরকিল্লা শাহি জামে মসজিদের সামনের সড়কে ছিনতাইকারীদের কবলে পড়েন তিনি। ছিনতাইকারীরা রিকশার গতি রোধ তাঁর গলায় থাকা এক ভরি ওজনের সোনার চেইন ছিনিয়ে পালিয়ে যান। এ ঘটনায় রেশমী রায় বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। তদন্ত করতে গিয়ে কোতোয়ালি থানার উপপরিদর্শক মেহেদী হাসান এক কিশোরকে আটক করেন। তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর এলাকা থেকে আলাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি পুলিশকে জানান, ওই কিশোর, তিনি ও তাঁর এক বন্ধু মিলে ওই ছিনতাই করেন। পরে আলাউদ্দিনের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম নগরের সদরঘাট এলাকা থেকে জাহেদা বেগমকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে আলাউদ্দিনের ছিনতাই করা সোনার চেইনটি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামিদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির প্রথম আলোকে বলেন, নগরের ব্যস্ততম এলাকায় ছিনতাই করে থাকেন তাঁরা। পরে ছিনতাই করা মুঠোফোন ও সোনার গয়না জাহেদা তাঁর নিজের ব্যবহৃত জিনিস বলে বিভিন্ন দোকানে বিক্রি করেন। এরপর তাঁরা টাকা ভাগ করে নেন। গ্রেপ্তার আলাউদ্দিনের বিরুদ্ধে নগরের কোতোয়ালি থানায় চুরি ও ছিনতাইয়ের মামলা রয়েছে।