জায়েদ খান, শাহরিয়ার নাজিম জয় ও সাজু খাদেম
জায়েদ খান, শাহরিয়ার নাজিম জয় ও সাজু খাদেম

জায়েদ খান, শাহরিয়ার নাজিম জয়, সাজু খাদেমের বিরুদ্ধে খালেদা জিয়াকে হত্যাচেষ্টার মামলা

প্রায় এক দশক আগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালিয়ে হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা করা হয়েছে। মামলায় ৫০ জনকে আসামি করা হয়েছে। আসামিদের তালিকায় চিত্রনায়ক জায়েদ খান, উপস্থাপক শাহরিয়ার নাজিম জয় ও অভিনেতা সাজু খাদেম রয়েছেন।

আজ রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবীর আদালতে শাহরিয়ার ইমান নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেছেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে তা মতিঝিল থানার পুলিশকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ সেলিম, দলটির নেতা শেখ হেলাল, কর্নেল (অব.) ফারুক খান, ফজলে নূর তাপস, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবের হোসেন চৌধুরী, সাঈদ খোকন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল–জাসদের সভাপতি হাসানুল হক ইনু, মজিবুর রহমান নিক্সন চৌধুরী, কাজী সালাউদ্দিন, শাহে আলম মুরাদ, সাবান মাহমুদ, আবু আহমেদ মান্নাফি, মারুফ আহমেদ মনসুর ও মোস্তফা জামান।

মামলায় অভিযোগ করা হয়, ২০১৫ সালের ২০ এপ্রিল নির্বাচনী প্রচারে যাওয়ার পথে রাজধানীর ফকিরাপুল মোড়ে খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে পূর্বপরিকল্পিতভাবে হামলা চালানো হয়। হামলায় তাঁর গাড়িসহ বহরে থাকা ১২ থেকে ১৪টি গাড়ি ভাঙচুর করা হয়। চারটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। এ সময় খালেদা জিয়ার নিরাপত্তারক্ষীসহ বিএনপির অনেক নেতা–কর্মী আহত হন।