মো. আবু তাহের ও মো. বাকাউল্লা চৌধুরী
মো. আবু তাহের ও মো. বাকাউল্লা চৌধুরী

চট্টগ্রাম কর আইনজীবী সমিতির নির্বাচনে বেশির ভাগ পদে বিএনপিপন্থীদের জয়

চট্টগ্রাম কর আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১টি পদে বিএনপি সমর্থিত ‘চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদের’ প্রার্থীরা জয়ী হয়েছেন। সম্পাদকীয় সব কটি পদসহ ১৭টি পদের মধ্যে ঐক্য পরিষদ পেয়েছে ১১টি, আওয়ামী লীগ সমর্থিত ‘চট্টগ্রাম কর আইনজীবী সমন্বয় পরিষদ’ এবং নির্দলীয় নিরপেক্ষ ‘চট্টগ্রাম কর আইনজীবী সম্মিলিত পরিষদ’ পেয়েছে তিনটি করে মোট ছয়টি কার্যনির্বাহী সদস্যের পদ।

গতকাল রোববার রাত ১২টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ হয়। চট্টগ্রাম নগরের আগ্রাবাদে কর আইনজীবী সমিতি কার্যালয়ে ভোগ গ্রহণ হয়। সমিতির ৩ হাজার ৯১ জন ভোটারের মধ্যে ২ হাজার ১৯৩ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে সভাপতি পদে বিএনপি সমর্থিত চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদের মো. আবু তাহের ১ হাজার ৮৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম আওয়ামী লীগ সমর্থিত চট্টগ্রাম কর আইনজীবী সমন্বয় পরিষদের মো. আহসান উল্লাহ পেয়েছেন ১ হাজার ৫৩ ভোট। সাধারণ সম্পাদক পদে ঐক্য পরিষদের মো. বাকাউল্লা চৌধুরী পেয়েছেন ১ হাজার ২৬৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের প্রার্থী মোহাম্মদ শাহদাত হোসাইন পেয়েছেন ৮৮৯ ভোট। সহসভাপতি পদে ঐক্য পরিষদের এহতেসামুল আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক চৌধুরী খালিদ বিন সারওয়ার, কোষাধ্যক্ষ সম্পাদক সঞ্জয় আচার্য, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিংকু দত্ত, পাঠাগার ও তথ্যপ্রযুক্তি সম্পাদক কুতুব উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক পদে মোহাম্মদ ইয়াসিন নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্যপদে ঐক্য পরিষদের মো. দিদারুল আলম, মোহাম্মদ ইউসুফ ও মোহাম্মদ সাইদুল হক, সমন্বয় পরিষদের মো. সাকাওয়াত হোসাইন, মো. আবদুল আলিম চৌধুরী ও মো. নোমান রেজা, সম্মিলিত পরিষদের জিন্নাত আরা বেগম, ফাহিমা হক ও মুমতা হেনা নূর নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন।

নির্বাহী সদস্যপদে জয়ী মো. দিদারুল আলম প্রথম আলোকে বলেন, ‘আইনজীবীদের কল্যাণের জন্য কাজ করে যাব। ভোটাররা যে আস্থা নিয়ে নির্বাচিত করেছেন, তা শতভাগ পূরণের চেষ্টা থাকবে।’

ঐক্য পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব মো. সোলায়মান প্রথম আলোকে বলেন, চট্টগ্রাম কর আইনজীবী প্রতিষ্ঠার পর থেকে আইনজীবীদের কল্যাণের জন্য কাজ করে গেছে ঐক্য পরিষদ। আইনজীবীরা ঐক্য পরিষদের ওপর আস্থা রাখায় ব্যালটের মাধ্যমে পরিষদের প্রার্থীদের নির্বাচিত করেছেন।