লুটপাট–ভাঙচুরে জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা বিএনপির

লুটপাট, হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মতো ঘটনার সঙ্গে কোনো দলীয় কর্মীর জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ড বিএনপি।

গতকাল শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের সীতাকুণ্ড প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী মোহাম্মদ সালাউদ্দিন। তিনি বলেছেন, দেশ আবারও স্বাধীন হয়েছে। বিএনপির নেতা-কর্মীরা ১৫ বছরের বন্দিদশা থেকে মুক্ত হয়েছেন। তাই বলে অতি উৎসাহী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা যাবে না। কোনো নেতা-কর্মীর বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে হামলা, লুটপাট ও ভাঙচুর চালানোর অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রেসক্লাবের কনফারেন্স রুমে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে উপজেলা ও পৌরসভার নেতারা তাঁদের দলের অবস্থান তুলে ধরেন।

প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তীর সভাপতিত্বে মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী মোহাম্মদ মহিউদ্দিন, পৌরসভা বিএনপির সাবেক সভাপতি ইউসুফ নিজামী, সীতাকুণ্ড পৌর কাউন্সিলর এ কে এম সামছুল আলম আজাদ প্রমুখ।

কাজী মোহাম্মদ সালাউদ্দিন আরও বলেন, স্বৈরাচার পতনের পর দেশের বিভিন্ন স্থানে থানা ও সরকারি স্থাপনা লুটপাট হওয়ার খবর শোনা গেছে। অতি উৎসাহী কিছু কর্মী থানা ও উপজেলা কার্যালয়ে হামলা করার প্রস্তুতি নিচ্ছেন, এমন খবর পেয়ে তাঁরা থানা ও উপজেলা কার্যালয়ে উপস্থিত থেকে সেটি ঠেকিয়েছেন। যদি কোনো অপকর্মের সঙ্গে বিএনপির কোনো নেতা-কর্মী জড়িত থাকেন, তাঁদের বিরুদ্ধে দলের গঠনতন্ত্র অনুসারে ব্যবস্থা নেওয়া হবে। বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আসলাম চৌধুরী কয়েক দিনের মধ্যে কারাগার থেকে বের হবেন বলে জানান তিনি।