রায়পুরায় বাসচাপায় নারী, শিশুসহ নিহত ৩

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

নরসিংদীর রায়পুরায় ঢাকা-সিলেট মহাসড়কে বাসচাপায় নারী, শিশুসহ তিনজন নিহত হয়েছেন। শুক্রবার রাত নয়টার দিকে মহাসড়কের মরজাল বাসস্ট্যান্ড–সংলগ্ন ভিটি মরজাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত তিনজন হলেন রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের বড়চর গ্রামের মো. কাসেম মিয়ার স্ত্রী দোলনা বেগম (৪৫) ও তাঁর ছেলে আরিয়ান (১০) এবং বেলাব উপজেলার ধুকুন্দি গ্রামের মকবুল হোসেনের ছেলে রানা মিয়া (১৯)।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় লোকজন জানান, রাত নয়টার একটু আগে মহাসড়কের মরজাল বাসস্ট্যান্ড থেকে চার–পাঁচজন যাত্রী নিয়ে একটি সিএনজিচালিত অটোরিকশা ভিটি মরজালের দিকে যাচ্ছিল। ভিটি মরজালের কাছাকাছি পৌঁছার পর ব্রাহ্মণবাড়িয়াগামী লাবিবা পরিবহনের একটি বাস পেছন থেকে অটোরিকশাটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই অটোরিকশাটি দুমড়েমুচড়ে গিয়ে শিশু, নারীসহ তিনজন নিহত হন।

উপস্থিত স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় দুজনকে উদ্ধার করে ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে পাঠান। খবর পেয়ে ভৈরব হাইওয়ে থানার পুলিশ ঘটনাস্থল থেকে নিহত তিনজনের লাশ ও দুমড়েমুচড়ে যাওয়া অটোরিকশাটি উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে যায়। পরে নিহত ব্যক্তিদের স্বজনেরা এসে লাশ শনাক্ত করেন।

১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক এ এন এম মিজানুর রহমান বলেন, ‘সড়ক দুর্ঘটনায় আহত দুজনকে আমাদের জরুরি বিভাগে আনা হয়েছিল। তাঁদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এরই মধ্যে অ্যাম্বুলেন্সে করে তাঁদের ঢাকায় নেওয়া হচ্ছে।’

জানতে চাইলে নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, মহাসড়কের ভিটি মরজাল এলাকায় অজ্ঞাত গাড়ি পেছন থেকে অটোরিকশাটিকে চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে নারী, শিশুসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আইনগত পদক্ষেপ যা নেওয়ার, তা ভৈরব হাইওয়ে থানা নেবে।