খৈয়াছড়া ঝরনা
খৈয়াছড়া ঝরনা

ঝরনা দেখতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই পর্যটকের মৃত্যু

চট্টগ্রামের মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় বেড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই পর্যটকের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার খৈয়াছড়া ঝরনা এলাকার কাঁঠালবাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুই পর্যটক হলেন কুমিল্লার লালমাইয়ের ছোট শরিফপুর এলাকার গোপাল সিংহের ছেলে অঞ্জন বড়ুয়া (২১) ও কুমিল্লার চৌদ্দগ্রাম থানার বসন্তপুর গ্রামের শামসুল হকের ছেলে ফয়সাল হক (২২)। তাঁদের মধ্যে ফয়সাল কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের পদার্থবিদ্যা এবং অঞ্জন কুমিল্লা সরকারি কলেজের ফিন্যান্স বিভাগের স্নাতকের শিক্ষার্থী।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও কাঁঠালবাগান এলাকার বাসিন্দা মো. জয়নাল আবেদিন বলেন, সকালে কুমিল্লার লালমাই থেকে চার বন্ধু মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনায় বেড়াতে আসেন। পথে পানির স্রোত বেশি হওয়ায় ঝরনা না দেখেই ফিরে যাচ্ছিলেন তাঁরা। এ সময় বৈদ্যুতিক খুঁটিতে ঝুলে থাকা একটি গাছের ডালের সঙ্গে লেগে দুজন বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে তাঁদের হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক দুজনের মৃত ঘোষণা করেন।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সিফাত সুলতানা বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই দুজনের মৃত্যু হয়েছে। তাঁদের সঙ্গে থাকা অপর দুই বন্ধু ট্রমার মধ্যে রয়েছেন। ওই দুজন হাসপাতালে রয়েছেন।

মিরসরাই থানার উপপরিদর্শক সুমন্ত মজুমদার প্রথম আলোকে বলেন, নিহত দুই পর্যটকের বাড়িতে খবর পাঠানো হয়েছে। স্বজনরা আসলে তাঁদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।