ঢাকা থেকে লুট হওয়া পুলিশের অস্ত্র নোয়াখালীতে উদ্ধার, গ্রেপ্তার ১

ঢাকা থেকে লুট হওয়া পুলিশের একটি পিস্তলসহ এক যুবককে নোয়াখালীর সেনবাগ উপজেলা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর নাম মনির আহাম্মদ (২১)। গতকাল শুক্রবার রাতে উপজেলার কাদরা ইউনিয়নের মতি মিয়ার হাটের পূর্ব পাশে হানিফ বাবুর্চির নতুন বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, মনির আহাম্মদ মতি মিয়ার হাট এলাকার হানিফ মিয়ার ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনির পুলিশকে বলেছেন, ৫ আগস্ট ঢাকা মহানগর এলাকার থানা থেকে লুট করা পিস্তলটি বিক্রির জন্য তাঁকে দিয়েছেন আত্মীয় মো. কাইয়ুম। লুটের ঘটনায় কাইয়ুম জড়িত ছিলেন।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, মনির আহাম্মদ একটি অত্যাধুনিক পিস্তল স্থানীয় সন্ত্রাসীদের কাছে বিক্রির চেষ্টা করছেন বলে খবর পায় পুলিশ। পরে গতকাল রাত সাড়ে নয়টার দিকে সেনবাগ থানা এলাকায় দায়িত্বরত সেনাবাহিনীর সহায়তায় অভিযান চালিয়ে অস্ত্রসহ তাঁকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে নোয়াখালী জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, অস্ত্র লুটের ঘটনায় সরাসরি জড়িত ব্যক্তি কাইয়ুমকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় মনির ও কাইয়ুমের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।