অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম
অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম

ফেনীতে মোবাইল নেটওয়ার্ক সচল রাখতে বিনা মূল্যে ডিজেল দেওয়ার নির্দেশ

বন্যাকবলিত ফেনী জেলায় মোবাইল নেটওয়ার্কের টাওয়ারগুলো সচল রাখতে অপারেটরদের জেনারেটরে ব্যবহারের জন্য বিনা মূল্যে ডিজেল দিতে বলা হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) এ-সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

আজ শনিবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ জসীম উদ্দিনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেনীতে ৭৮টি জেনারেটরে প্রতিদিন ৬ হাজার ৫৫২ লিটার ডিজেল ব্যবহার হয়। এ জন্য দৈনিক দরকার ৭ লাখ ১৪ হাজার ১৬৮ টাকা। বিদ্যুৎ সঞ্চালন স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিনা মূল্যে ডিজেল সরবরাহ করা হবে।

বিজ্ঞপ্তিতে উপদেষ্টার বরাতে বলা হয়েছে, বিদ্যুৎ না থাকায় ফেনীর ৬৫৩টি টাওয়ারের মধ্যে ৭৮টি সচল রাখতে প্রচুর ডিজেল প্রয়োজন হচ্ছে। তাই বিটিআরসিকে এসব টাওয়ার সচল রাখতে মোবাইল অপারেটরদের জেনারেটরগুলোর জন্য প্রয়োজনীয় ডিজেল বিনা মূল্যে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টার নির্দেশনা অনুযায়ী বিটিআরসির সামাজিক দায়বদ্ধতা তহবিল থেকে এ টাকা দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭৮টি জেনারেটরে প্রতিদিন ৬ হাজার ৫৫২ লিটার ডিজেল ব্যবহার হয়। এ জন্য দৈনিক দরকার ৭ লাখ ১৪ হাজার ১৬৮ টাকা। বিদ্যুৎ সঞ্চালন স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিনা মূল্যে ডিজেল সরবরাহ করা হবে।