ছিনতাই
ছিনতাই

চট্টগ্রামে অস্ত্রের মুখে ব্যবসায়ীর আড়াই লাখ টাকা ছিনতাই

চট্টগ্রাম নগরের কাজীর দেউড়ির আলমাস মোড়ে ছিনতাইয়ের শিকার হয়েছেন মর্তুজা চৌধুরী (৪৩) নামের এক ব্যবসায়ী। গত শনিবার রাতে অস্ত্রের মুখে তাঁর কাছ থেকে ২ লাখ ৬১ হাজার টাকা নিয়ে গেছে ছিনতাইকারীরা। এ নিয়ে আজ সোমবার নগরের কোতোয়ালি থানায়  মামলা করেছেন তিনি।

মর্তুজা চৌধুরী নগরের মোহাম্মদ আলী রোডের বাসিন্দা। তিনি আমদানি-রপ্তানির ব্যবসা করেন। মর্তুজা চৌধুরী বলেন, শনিবার তিনি বাসার জন্য টাইলস কিনে রিকশাযোগে বাসায় ফিরছিলেন। এ সময় আলমাস মোড়ে সাত-আটজনের একটি দল তাঁর রিকশার গতিরোধ করে অস্ত্রের মুখে তাঁকে মারধর শুরু করেন। এরপর পকেটে থাকা ২ লাখ ৫০ হাজার টাকা এবং মানিব্যাগে থাকা সাড়ে ১১ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। এ ছাড়া মানিব্যাগে থাকা চারটি ব্যাংকের ভিসা কার্ড ও তিনটি চেকও নিয়ে যায়।

মর্তুজা চৌধুরী প্রথম আলোকে বলেন, তিনি বিষয়টি ঘটনার পরপর নিকটবর্তী সেনা ক্যাম্পে জানান। তাঁরা তাঁকে থানায় মামলা করার পরামর্শ দেন। এরপর অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলুল কাদের প্রথম আলোকে বলেন, এ ব্যাপারে একটি মামলা হয়েছে। তদন্ত করে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।