সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা
সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা

যাত্রাবাড়ীর কাজলায় দনিয়া কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকায় দনিয়া কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। দনিয়া কলেজের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশের রাস্তা বন্ধ করে বিক্ষোভ করছেন।

আজ মঙ্গলবার দুপুর ১২টার পর থেকে শিক্ষার্থীরা এই অবরোধ শুরু করেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ঘটনাস্থলে যাত্রাবাড়ী থানা-পুলিশ রয়েছে।

কোটা সংস্কারের দাবিতে বেলা সোয়া ১১টা থেকে রাজধানীর মেরুল বাড্ডা, বসুন্ধরা আবাসিক এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। মিরপুর ১০ নম্বরেও সড়ক অবরোধ ও বিক্ষোভ হচ্ছে।

কোটা সংস্কারের দাবিতে ১ জুলাই থেকে শিক্ষার্থীরা আন্দোলন করছেন। গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ হয়। আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালায় ছাত্রলীগ। রাত ৯টা পর্যন্ত চলা সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

এ ছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও রাতভর হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছাত্রলীগের হামলা থেকে বাঁচতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন চত্বরে আশ্রয় নেন। শিক্ষার্থীরা বলেছেন, সেখানে তাঁদের ছাত্রলীগ পেটায়। পুলিশের সঙ্গেও সংঘর্ষ হয়। পরে শিক্ষার্থীরা ছাত্রলীগকে ধাওয়া দেয়।