প্রথম আলো ডটকমের পেজভিউ ৩৫ কোটি ছাড়াল

প্রথম আলো অনলাইনে প্রকাশিত খবর গত এক মাসে ৩৫ কোটির বেশিবার পড়া হয়েছে। এটা প্রথম আলোর জন্য একটি নতুন মাইলফলক। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা এবং পাঠকের আস্থার কারণেই এটা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

ঘটনাবহুল মাস ছিল চলতি বছরের আগস্ট মাস। কোটা সংস্কার আন্দোলন, শত শত মানুষ হতাহত, আওয়ামী লীগ সরকারের পতন, অন্তর্বর্তী সরকার গঠন এবং সাবেক মন্ত্রী, সংসদ সদস্যদের গ্রেপ্তারের মতো নানা ঘটনা ঘটেছে আগস্ট মাসে। এ সময়ে প্রথম আলোর প্রতিবেদক, আলোকচিত্রীসহ প্রতিটি কর্মী ঝুঁকি নিয়ে মাঠ থেকে সত্য তথ্য তুলে এনেছেন। ফলে পাঠকেরাও আস্থা রেখেছেন প্রথম আলোর ওপরে। এতে আগস্ট মাসে প্রায় দ্বিগুণ পাঠক নতুন করে যুক্ত হয়েছেন প্রথম আলো ডটকমে।

কেক কেটে প্রথম আলো অনলাইনে পেজ ভিউয়ের অনন্য অর্জন উদ্‌যাপন করা হয়। আজ সোমবার রাজধানীর কারওয়ান বাজারে প্রথম আলোর কার্যালয়ে

আজ সোমবার রাজধানীর কারওয়ান বাজারে প্রথম আলোর কার্যালয়ে এই অনন্য অর্জন উদ্‌যাপিত হয়। অনুষ্ঠানে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান বলেন, ঘটনাবহুল এই সময়টা প্রথম আলোর জন্যও নতুন অভিজ্ঞতা ছিল। এ সময়ে সাবধানতা, যৌথতা বজায় রেখে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করা হয়েছে।  আগামী দিনের কাজের ক্ষেত্রে এই অভিজ্ঞতাকে মনে রাখার কথা বলেন সম্পাদক।

চরম উৎকণ্ঠার মুহূর্তেও ধৈর্য ধরে সাংবাদিকতা করার কথা জানিয়ে প্রথম আলোর নির্বাহী সম্পাদক সাজ্জাদ শরিফ বলেন, পাঠকের এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে। যেভাবে কাজ হয়েছে, তা ধরে রাখতে পারলে পেজভিউ আরও বাড়বে বলে তিনি আশা করেন।

প্রথম আলোর ফিচার সম্পাদক সুমনা শারমীন বলেন, পাঠকের আস্থা সব সময় ছিল বলেই ৩৫ কোটির বেশি পেজভিউ হয়েছে। এই যাত্রা অব্যাহত রাখতে হবে।

প্রথম আলোর অনলাইন প্রধান শওকত হোসেন জানান, গত আগস্ট মাসে ১ কোটি ৮০ লাখ পাঠক ৩৫ কোটির বেশিবার প্রথম আলো অনলাইনে এসে বিভিন্ন সংবাদ, মতামত, বিশ্লেষণসহ নানা ধরনের লেখা পড়েছেন। প্রথম আলোর পাঠক সবচেয়ে বেশি ছিল বাংলাদেশের, এরপরেই ছিল ভারতের পাঠক।

ঘটনাবহুল এই সময়ে এবং পাঠকের আগ্রহ প্রসঙ্গে আজকের আয়োজনে প্রথম আলোর কর্মীরা তাঁদের অভিজ্ঞতা তুলে ধরেন। অনুষ্ঠানের সবশেষে ৩৫ কোটি পেজ ভিউ উপলক্ষে কেক কেটে উদ্‌যাপন করা হয়।