পুলিশ সদর দপ্তরে আজ বুধবার সংবাদ সম্মেলনে পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম
পুলিশ সদর দপ্তরে আজ বুধবার সংবাদ সম্মেলনে পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম

পুলিশের দাবিদাওয়া পূরণে পদেক্ষেপ নেওয়ার আশ্বাস আইজিপির

চলমান উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্যদের দাবি পূরণে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। আজ বৃহস্পতিবার বিকেলে আইজিপি তাঁর দপ্তরে এক বৈঠকে পুলিশ সদস্যদের দাবি পূরণে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

আজ রাতে পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বিকেলে বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা (কনস্টেবল থেকে পুলিশ পরিদর্শক) আইজিপি ময়নুল ইসলামের সঙ্গে দেখা করে তাঁদের দাবিদাওয়া উপস্থাপন করেন। এ সময় আইজিপি ধৈর্য ধরে তাঁদের বক্তব্য গভীর মনোযোগসহকারে শোনেন এবং দ্রুততম সময়ে তা বাস্তবায়নের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

এ সময় পুলিশ সদস্যদের দাবিদাওয়া বাস্তবায়নে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. নাজমুল ইসলামের নেতৃত্বে আট সদস্যের পুলিশ কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কমিটি–সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে নিহত পুলিশ সদস্যদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, আহত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও তাঁদের দাবিদাওয়া দ্রুত বাস্তবায়নে সুপারিশ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।