সংবাদ সম্মেলনে বক্তব্য দেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূরের স্ত্রী মারিয়া আক্তার। ঢাকা, ২৭ জুলাই
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূরের স্ত্রী মারিয়া আক্তার। ঢাকা, ২৭ জুলাই

রিমান্ডে নুরুল হককে নির্যাতন করা হয়েছে, সংবাদ সম্মেলনে অভিযোগ স্ত্রীর

গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূরকে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁর স্ত্রী মারিয়া আক্তার। তিনি বলেছেন, নির্যাতন সহ্য করতে না পেয়ে তিন থেকে চারবার অজ্ঞান হয়ে গিয়েছিলেন নুরুল।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘নুরুল হক নূরসহ আটকৃতদের মুক্তি, রিমান্ডে নির্যাতন বন্ধ ও চিকিৎসার দাবিতে’ সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মারিয়া নূর। এ সময় তিনি বলেন, আদালতকে বারবার অনুরোধ করার পরেও নুরুলের সঙ্গে দেখা করার সুযোগ পাননি।

মারিয়া আক্তার অভিযোগ করেন, নুরুল হকের দুটি পা ওপরের দিকে ঝুলিয়ে নির্যাতন করা হয়েছে। তাঁর শরীরে ইনজেকশন পুশ করা হয়েছে, ইলেকট্রিক শক দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে স্বামীর সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান নুরুলের স্ত্রী। তিনি বলেন, ‘আমার রাজনীতি করতে হবে না, দরকার নেই। আমাদের খুব চাওয়া-পাওয়ার কিছু নেই। আমার স্বামীকে আমি রাজনীতি করতে দেব না। শুধু ওকে আমাদের কাছে ফেরত দিন।’

কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে মারিয়া আক্তার বলেন, তাঁর স্বামী ডাকসুর সাবেক ভিপি। আগে ছাত্র আন্দোলন করেছেন। সে জন্য ছাত্রদের নিয়ে কথা বলেছেন। নৈতিকভাবে আন্দোলনে সমর্থন দিয়েছেন। এতটুকু অধিকার তো সংবিধানে দেওয়া হয়েছে। কিন্তু বারবার স্বীকারোক্তি (পুলিশ) নেওয়ার চেষ্টা করছে যে তিনি (নুরুল) এগুলোর সঙ্গে জড়িত।

সংবাদ সম্মেলনে নুরুল হকের বাবা ইদ্রীস হাওলাদারসহ তাঁর স্বজনেরা, গণ অধিকার পরিষদের গণমাধ্যম সম্পাদক আবু হানিফের বোন নিলুফা এবং প্রচার সম্পাদক শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।