মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি তৈরির অপরাধে কুটুমবাড়ি রেস্তোরাঁকে জরিমানা করা হয়। আজ রেস্তোরাঁর চকবাজার শাখায়
মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি তৈরির অপরাধে কুটুমবাড়ি রেস্তোরাঁকে জরিমানা করা হয়। আজ রেস্তোরাঁর চকবাজার শাখায়

মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি তৈরি হচ্ছিল নামী রেস্তোরাঁয়

চট্টগ্রাম নগরের চকবাজার এলাকার নামী রেস্তোরাঁ কুটুমবাড়ি। প্রতিদিনের খাবারের পাশাপাশি এই রেস্তোরাঁয় লাচ্ছির বেশ চাহিদা থাকে। তবে এসব লাচ্ছি তৈরি হচ্ছিল মেয়াদোত্তীর্ণ দই দিয়ে। অভিযানে গিয়ে মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছির তৈরির প্রমাণ পান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের কর্মকর্তারা। এ সময় কুটুমবাড়ি রেস্তোরাঁয় অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি তৈরি করতে দেখতে পান কর্মকর্তারা। এ সব অপরাধে কুটুমবাড়ি রেস্তোরাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিন দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি এবং অনিরাপদ উপায়ে পানি সংরক্ষণের অপরাধে মউর দোকান, বেলাল হোটেল, আজিজ হোটেল এবং মতলব ফুড কর্নারকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান, সহকারী পরিচালক রানা দেব নাথ। এ ছাড়াও পুলিশ, ক্যাব ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, কুটুমবাড়ি রেস্তোরাঁয় মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি তৈরি হচ্ছিল। এ কারণে জরিমানা করা হয়েছে। আর অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।