ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম এটুআই কার্যালয় পরিদর্শন করেন। ঢাকা, ৪ সেপ্টেম্বর
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম এটুআই কার্যালয় পরিদর্শন করেন। ঢাকা, ৪ সেপ্টেম্বর

এটুআইয়ের অপ্রয়োজনীয় প্রকল্প বাদ দিতে বললেন উপদেষ্টা নাহিদ ইসলাম

এসপায়ার টু ইনোভেট (এটুআই) থেকে অপ্রয়োজনীয় প্রকল্প বাদ দিতে বলেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। পাশাপাশি এটুআইয়ের কাজের ব্যাপারে যেন কোনো অভিযোগ না আসে সেদিকে খেয়াল রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি ভবনে এটুআইয়ের কার্যালয় পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন নাহিদ ইসলাম। তিনি বলেন, এটুআইয়ের উদ্যোগগুলো দেশের মানুষের কাছে পৌঁছাতে হবে। বাংলাদেশের যুবসমাজকে তথ্যপ্রযুক্তি খাতে সম্পৃক্ত করা হবে। প্রয়োজনে বিশ্বের বিভিন্ন দেশে যেসব বাংলাদেশি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন, তাঁদের সমন্বয়ে উপদেষ্টা দল করে পরামর্শ অনুযায়ী তরুণদের কাজে লাগানো হবে।

এটুআইয়ের অনিয়ম-দুর্নীতি নিয়ে একাধিক তদন্ত কমিটি করা হয়েছে জানিয়ে তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা বলেন, তদন্তপ্রক্রিয়া যেন নিরপেক্ষ এবং স্বচ্ছ হয়।

এ সময় রাষ্ট্র সংস্কার নিয়ে কথা বলেন নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশে যে রাজনৈতিক ধারা অব্যাহত আছে, তার সংস্কার প্রয়োজন। পাশাপাশি রাষ্ট্রকাঠামোরও সংস্কার করতে হবে। রাষ্ট্রকাঠামো এক ব্যক্তিকেন্দ্রিক হয়ে গেছে। এখানে সংবিধান প্রধানমন্ত্রীকে এমন ক্ষমতা দিয়েছে, যা সীমাহীন। সবার সঙ্গে আলোচনা করে এই ধারা পরিবর্তন করা প্রয়োজন।