সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার–উজ–জামান রমনা কালী মন্দিরে বক্তব্য দেন। আজ রমনা কালী মন্দির পরিদর্শন করেন তিনি
সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার–উজ–জামান রমনা কালী মন্দিরে বক্তব্য দেন। আজ রমনা কালী মন্দির পরিদর্শন করেন তিনি

পূজার নিরাপত্তা নিশ্চিতে সেনাবাহিনী তৎপর রয়েছে: সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেছেন, সেনাবাহিনী দেশব্যাপী পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করতে সব সময় প্রস্তুত ও তৎপর রয়েছে। শুক্রবার রাজধানীর রমনা কালীমন্দির পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় দুর্গাপূজা উপলক্ষে হিন্দুধর্মাবলম্বী সবাইকে শুভেচ্ছা জানান সেনাবাহিনী প্রধান। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খান।

জেনারেল ওয়াকার-উজ-জামান বলেন, ‘আমাদের লক্ষ্য দেশের প্রত্যেক নাগরিকের জন্য নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা। ধর্ম-বর্ণনির্বিশেষে সব মানুষ যেন উৎসবমুখর পরিবেশে তাদের ধর্মীয় উৎসব পালন করতে পারে, সেটি আমাদের মূল উদ্দেশ্য। আমরা অতীতের মতোই সব ধর্মের মানুষের মধ্যে সহযোগিতা ও সম্প্রীতি বজায় রাখব এবং দেশের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করব।’

নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান বক্তব্যের শুরুতেই সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানান। তিনি বলেন, বাংলাদেশ নৌবাহিনী পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি নিরাপদ ও শান্তিপূর্ণ পূজা উদ্‌যাপন প্রত্যাশা করেন।

(বাঁ থেকে) সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার–উজ–জামান, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খান দুর্গাপূজা উপলক্ষে রমনা কালী মন্দির পরিদর্শন করেন। ঢাকা, ১১ অক্টোবর

বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খান তাঁর বক্তব্যে বলেন, দেশের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার্থে বিমানবাহিনীও সর্বোচ্চ সতর্কতায় দায়িত্ব পালন করছে। তিনি সব ধর্মাবলম্বীদের মধ্যে সহযোগিতা ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান।

সেনাপ্রধানের স্ত্রী সারাহনাজ কমলিকা জামান পূজা উপলক্ষে উপস্থিত অন্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং শুভেচ্ছা বিনিময় করেন। পূজামণ্ডপ পরিদর্শনের সময় তিনি উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান।

পরিদর্শনকালে সশস্ত্র বাহিনী ও অসামরিক প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।