মৃত্যু
মৃত্যু

বন্ধুকে বাঁচাতে গিয়ে পাঁচতলা ভবন থেকে পড়ে শিশুর মৃত্যু

পাঁচতলা ভবনের ছাদে খেলা করছিল মো. সায়েমসহ (১১) কয়েকটি শিশু। খেলতে খেলতে হঠাৎ পা পিছলে ছাদ থেকে পড়ে যাওয়ার উপক্রম হয় তাদের একজনের। তাকে বাঁচাতে গিয়ে নিজেই ছাদ থেকে নিচে পড়ে মারা যায় সায়েম। গতকাল বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার গোলাবাড়িয়া দীঘি এলাকার আজমীর ভবনে এ ঘটনা ঘটে।

সায়েম স্থানীয় মদনমোহন প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল। তার বাবা উপজেলার বাহাদুরপুর গ্রামের মো. নুরনবী। আজমীর ভবনের পাঁচতলায় মা-বাবার সঙ্গে ভাড়া বাসায় থাকত সে।

পুলিশ ও স্থানীয়দের লোকজনের ভাষ্য অনুযায়ী, বিকেলে সায়েম আরও কয়েকজন শিশুসহ পাঁচতলা ভবনের ছাদে খেলতে যায়। তখন তার মা ছাদেই ছিলেন। খেলতে খেলতে এক শিশু পা পিছলে ছাদ থেকে পড়ে যাচ্ছিল। সায়েম দৌড়ে গিয়ে তাকে ধরতে গিয়ে নিজেই ছাদ থেকে পড়ে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে চৌমুহনী পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ থানায় নিয়ে আসে। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম প্রথম আলোকে বলেন, মায়ের সামনেই ছাদ থেকে পড়ে ঘটনাস্থলেই ওই শিশুর মৃত্যু হয়। পরে তাকে চৌমুহনী বাজারের একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।