বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক দীন মো. নূরুল হক
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক দীন মো. নূরুল হক

বিএসএমএমইউর উপাচার্য ও দুই সহ–উপাচার্যের পদত্যাগ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য দীন মো. নূরুল হক এবং সহ–উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক মো. মনিরুজ্জামান খান ও সহ–উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. আতিকুর রহমান পদত্যাগ করেছেন। আজ রোববার তাঁরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন।

চলতি বছরের ১১ মার্চ বিএসএমএমইউর উপাচার্য হন অধ্যাপক দীন মো. নূরুল হক। এর আগে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্বও পালন করেছেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্যরা পদত্যাগ করেছেন। পদত্যাগ করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান কাজী শহীদুল্লাহও। তিনি ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আবু তাহের, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাদেকা হালিম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য এমদাদুল হক চৌধুরী, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এফ এম আবদুল মঈন এবং জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. কামরুল আলম খান পদত্যাগ করেন। পদত্যাগ করেছেন বাংলা একাডেমির মহাপরিচালকও।