মানারাত ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগে বিদায় সংবর্ধনা ও নবীনবরণ

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে গত বুধবার ফার্মেসি বিভাগের ৩৫তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং ৪৩তম ব্যাচে নবীনবরণ অনুষ্ঠিত হয়
ছবি: সংগৃহীত

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের ৩৫তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং ৪৩তম ব্যাচে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার সকালে আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সেমিনার হলে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ইঞ্জিনিয়ারিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন ও ফার্মেসি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক নারগিস সুলতানা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার মো. মোয়াজ্জম হোসেন। সভাপতিত্ব করেন ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক মো. রেজাউল করিম।

অনুষ্ঠানে নারগিস সুলতানা চৌধুরী বিদায়ী শিক্ষার্থীদের সফলতা ও সমৃদ্ধি কামনা করেন। নবাগতদের স্বাগত জানিয়ে তিনি বলেন, ভবিষ্যতে সফল হতে হলে সময়ানুবর্তিতা, মূল্যবোধ, শ্রদ্ধাবোধ, সহমর্মিতা ও সহনশীলতা—এ সব গুণের অধিকারী হতে হবে। তাহলেই মানুষের মতো মানুষ হওয়া যাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি মোয়াজ্জম হোসেন মানারাতের ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের মাধ্যমে দেশে-বিদেশে বাংলাদেশের ফার্মেসি শিল্প আরও বিকশিত হওয়ার আশাবাদ ব্যক্ত করে বলেন, বিদেশ থেকে বাংলাদেশে অর্থ আনার ক্ষেত্রে বর্তমানে গার্মেন্টসের পরে ফার্মেসি শিল্প ভূমিকা রাখছে।

ফার্মেসি বিভাগের প্রভাষক ববি আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব জেনারেল এডুকেশনের (সিজিইডি) সমন্বয়ক ও সহযোগী অধ্যাপক মোহাম্মাদ আবুল কালাম আজাদ, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক রিক্তা বানু ও ডেপুটি রেজিস্ট্রার আলমগীর হোসেন।