সচিবালয়ে ব্রিফিংয়ে ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন। আজ ১২ আগস্ট
সচিবালয়ে ব্রিফিংয়ে ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন। আজ ১২ আগস্ট

ধর্মীয় উপাসনালয়ে হামলায় জড়িতদের আইনের আওতায় আনা হবে: ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ধর্মীয় সংখ্যালঘুদের উপাসনালয়ে যারা হামলা করেছে, তারা মূলত দুর্বৃত্ত। এসব দুর্বৃত্তকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতের সর্বোচ্চ চেষ্টা করা হবে।

আজ সোমবার সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে ধর্ম উপদেষ্টা এসব কথা বলেন। তিনি বলেন, সংখ্যালঘুদের বাড়িঘর ও ধর্মীয় উপাসনালয়ে আক্রমণ হয়েছে—এমন কিছু অভিযোগ তাঁদের কাছে এসেছে। তাঁরা এর তীব্র নিন্দা জানান। ধর্ম মন্ত্রণালয় আগেও ধর্মীয় সংখ্যালঘুদের পাশে ছিল, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে।

খালিদ হোসেন আরও বলেন, জেলা প্রশাসকদের মাধ্যমে উপাসনালয় ও অন্যান্য ক্ষতির তালিকা সংগ্রহ করা হচ্ছে। এ বিষয়ে আজই জেলা প্রশাসকদের চিঠি দেওয়া হবে। এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রেখে ক্ষতিগ্রস্তদের কী পরিমাণ সহায়তা করা যায়, সেটা আগামীকাল মঙ্গলবার ঠিক করা হবে।

ধর্ম উপদেষ্টা বলেন, আগামীকাল বিকেলে ধর্মীয় সংখ্যালঘু নেতাদের সঙ্গে বৈঠক করবেন প্রধান উপদেষ্টা। এ ছাড়া ধর্ম মন্ত্রণালয় আজকের মধ্যে একটি হটলাইন চালু করার চেষ্টা করছে। এই নম্বরে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলার তথ্য জানানো হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।