নারায়ণ চন্দ্র চন্দ
নারায়ণ চন্দ্র চন্দ

সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ আটক

সাবেক ভূমিমন্ত্রী ও খুলনা-৫ আসনের সাবেক সংসদ নারায়ণ চন্দ্র চন্দকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে তাঁকে আটক করা হয়।

আজ রোববার রাতে এক খুদে বার্তায় এ তথ্য জানিয়েছে বিজিবি। এতে বলা হয়, অবৈধভাবে ভারতে পালানোর সময় মহেশপুর সীমান্ত থেকে নারায়ণ চন্দ্র চন্দকে আটক করা হয়েছে।

নারায়ণ চন্দ্র চন্দ খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনের টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি দশম জাতীয় সংসদে প্রথমে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। ২০১৮ সালে একই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হন। গত জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ভূমিমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

গত ২৯ সেপ্টেম্বর নারায়ণ চন্দ্র চন্দসহ ১৮ জনের বিরুদ্ধে খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অপহরণের মামলা করেন এক তরুণী। মামলায় ডুমুরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গাজী এজাজ আহমেদকেও আসামি করা হয়েছে।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতন হয়। ওই দিনই দেশ ছেড়ে ভারতে চলে যান শেখ হাসিনা। সরকার পতনের পর থেকে বিগত সরকারের উপদেষ্টা, মন্ত্রী, সংসদ সদস্য, পুলিশের সাবেক আইজিপি, আওয়ামী লীগের প্রভাবশালী নেতাসহ শীর্ষ পর্যায়ের অন্তত ৪৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।