বাংলাদেশের আবাসনশিল্পের শ্রেষ্ঠত্বের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কাজ করে যেতে চায় আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড
বাংলাদেশের আবাসনশিল্পের শ্রেষ্ঠত্বের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কাজ করে যেতে চায় আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড

আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড: আবাসনে আস্থার নাম

বাংলাদেশের আবাসনশিল্পে উজ্জ্বল একটি নাম আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড। স্বনামধন্য এই প্রতিষ্ঠানটির যাত্রা ১৯৯৩ সালে। ৩২ বছর ধরে তারা বাংলাদেশের মানুষকে আবাসন খাতের সেরা সেবা দিয়ে আসছে।

সময়ের সঙ্গে সঙ্গে বদলে গেছে আবাসনশিল্পের ধরন। এখন শুধু একটি আশ্রয় হলেই হয় না, সঙ্গে দরকার জীবনযাপনের জন্য নানা আধুনিক সুযোগ-সুবিধা। বিষয়গুলো বিবেচনায় রেখেই নিজেদের সব প্রকল্প নির্মাণ করে আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড। এই প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য ‘টেকসই ভবিষ্যৎ নির্মাণ’।

এই মূলমন্ত্রকে ধারণ করে এ পর্যন্ত আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড ১১ হাজারের বেশি আবাসিক ইউনিট বিক্রি করেছে, যা গুণে ও মানে অন্যান্য আবাসন প্রতিষ্ঠানের ইউনিটগুলো থেকে বেশ এগিয়ে।

শুধু আধুনিক সুযোগ-সুবিধাই নয়, প্রতিষ্ঠানটি তাদের প্রতিটি নির্মাণের ক্ষেত্রে আধুনিক ধারা অনুসরণ করে থাকে। প্রতিষ্ঠানটি একই এলাকায় সমমনা মানুষের জন্য প্রকল্প নির্মাণ করে, যা তৈরি করে শক্তিশালী ‘কমিউনিটি বন্ডিং’।

আমিন মোহাম্মদ ফাউন্ডেশনের প্রতিটি প্রকল্পে রয়েছে সার্বক্ষণিক নিরাপত্তাব্যবস্থা, সিসিটিভি ক্যামেরা সুবিধা এবং ফুল প্রুফ সিকিউরিটি সিস্টেম। শুধু আবাসনই না, বাণিজ্যিক প্রকল্পের ক্ষেত্রেও এই প্রতিষ্ঠানটি অনেক সমৃদ্ধ। দেশের বিভিন্ন প্রিমিয়াম লোকেশনে প্রায় ২.৫ কোটি বর্গমিটার বাণিজ্যিক স্পেস বিক্রি করেছে আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড। এর মধ্যে আছে প্রিমিয়াম অফিস, সেপারেট অফিস লোকেশন এবং মিশ্র প্রকল্প।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম এম এম এনামুল হক। বর্তমান চেয়ারপারসন মিসেস বিলকিস হক, ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত আছেন মো. রমজানুল হক নিহাদ।

বাংলাদেশের আবাসনশিল্পের শ্রেষ্ঠত্বের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কাজ করে যেতে চায় আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড।