আদনান শরীফ
আদনান শরীফ

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সমন্বয়ক গ্রেপ্তার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রামের এক সমন্বয়ককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর নাম আদনান শরীফ। গতকাল বুধবার রাতে নগরের বাকলিয়া ডিসি রোডের বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আজ বৃহস্পতিবার বিকেলে নগরের পাঁচলাইশ থানায় করা হত্যা ও বিস্ফোরক আইনের দুই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আদনান শরীফ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রামের দারুল উলুম মাদ্রাসার সমন্বয়কের দায়িত্বে আছেন। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক সুমাইয়া শিকদার। তিনি বলেন, চট্টগ্রামে ৪৩ জন সমন্বয়ক রয়েছেন। তাঁদের একজন আদনান।

আদনান শরীফের বাবা নুরুল হক গতকাল প্রথম আলোকে বলেন, রাতে পুলিশ বাসায় এসে তাঁর ছেলেকে নিয়ে যায়। তাঁর ছেলে কোনো রাজনীতির সঙ্গে জড়িত নন। তাঁকে পুলিশ কেন নিয়ে গেল, বুঝতে পারছেন না।

জানতে চাইলে নগরের পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) ইমাম হোসেন জানান, গত ১৬ জুলাই মুরাদপুরে সংঘর্ষের ঘটনার ভিডিও ফুটেজে আদনান শরীফকে দেখা গেছে। তিনি ঘটনায় জড়িত। এ জন্য তাঁকে পাঁচলাইশ থানার হত্যা ও বিস্ফোরক মামলায় গ্রেপ্তার করা হয়েছে।